প্রেমের টানে খুলনায় আসা সেই অস্ট্রেলিয়ান আর নেই

ম্যালকম আর্নল্ড ও তার স্ত্রী হালিমা বেগম। 

প্রেমের টানে খুলনায় আসা সেই অস্ট্রেলিয়ান আর নেই

অনলাইন ডেস্ক

প্রেমের টানে সুদূর অস্ট্রেলিয়া থেকে খুলনায় আসা সেই ম্যালকম আর্নল্ড (৭৬) মারা গেছেন। বুধবার (২৪ জানুয়ারি) খুলনা মহানগরের সোনাডাঙ্গা এলাকার ভাড়া বাড়িতে তার মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, ২০০১ সালে ম্যালকম বাগেরহাটের মোংলায় এলে তার সঙ্গে পরিচয় হয় স্বামী পরিত্যক্তা হালিমা বেগমের।

সে সময় ছোট মেয়েকে নিয়ে জীবন বাঁচাতে মোংলায় ওয়ার্ল্ড ভিশনের হয়ে কাজ করতেন হালিমা।

হালিমা বেগম বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর আমন্ত্রণে বাংলাদেশ নিয়ে বই লিখতে এসেছিলেন ম্যালকম আর্নল্ড। তখন তার সঙ্গে আমার ২৫ মিনিট কথা হয়। তারপর তিনি চলে যান।

আমি হঠাৎ অসুস্থ হয়ে ২০০৩ সালে চিঠি পাঠালে তিনি এসে আমার চিকিৎসা করান। সবকিছু জেনে আমাকে বিয়ের প্রস্তাব দেন। আমি তখন তাকে ইসলাম ধর্ম গ্রহণ করতে বলি। তিনি আমার প্রস্তাবে রাজি হয়ে যান। আমাদের বিয়ে হয় ২০০৪ সালের ৮ ফেব্রুয়ারি। সেই থেকে তিনি আমার জন্যে বাংলাদেশে ছিলেন।

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. আমিরুল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়। একইসঙ্গে অ্যাম্বাসিতে ডকুমেন্টস পাঠানো হয়েছে। অ্যাম্বাসি থেকে মরদেহ দাফনের অনুমতি দিয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী তার পরিবারকেও বিষয়টি জানানো হয়।

ম্যালকমের স্ত্রী হালিমা বেগম আরও জানান, মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতের খাবার ও ওষুধ খেয়ে ঘুমিয়ে পড়েন। ভোরে তার ঘন ঘন শ্বাস নেয়া দেখে দৌড়ে যান। তখন তিনি মুখে স্প্রে দিতে বলেন। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি স্ট্রোক করে মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। হৃদরোগ ও ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক জটিলতা ছিল তার।

হালিমা বেগম বলেন, আমি অস্ট্রেলিয়ায় তার পরিবারের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে, বাংলাদেশে তাকে দাফন করলে সমস্যা নেই। বিষয়টি থানা পুলিশকে জানিয়েছি। তারা অস্ট্রেলিয়া অ্যাম্বাসিকে জানিয়েছেন। সেখান থেকে অনুমতিও পেয়েছি।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক