প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শর্মিলা-মমতা-স্বস্তিকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শর্মিলা ঠাকুর-মমতা শঙ্কর, স্বস্তিকা।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শর্মিলা-মমতা-স্বস্তিকা

অনলাইন ডেস্ক

দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পঞ্চম দিন আজ। আন্তর্জাতিক মানের চলচ্চিত্র উৎসবের আয়োজিত হয় প্রতিবছরই। এর সঙ্গে ঢাকাও যুক্ত হয়েছে বেশ আগেই। একে একে ২২তম আসরে পা রাখলো।

এর মধ্যে বড় হয়েছে ক্যানভাস, যুক্ত হয়েছে অনেক দেশ, বেড়েছে সিনেমার সংখ্যাও।

৯ দিনব্যাপী এ উৎসবে প্রদর্শিত হবে ৭৫টি দেশের প্রায় আড়াইশটি চলচ্চিত্র। এর মধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র ১২৩টি; বাংলাদেশের চলচ্চিত্র রয়েছে ৭১টি। তবে এবার উৎসবে দর্শকের আগ্রহের বেশিরভাগই কেড়ে নিয়েছেন উপমহাদেশের প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবারই প্রথম এলেন তিনি।

রবীন্দ্রসংগীত ‘আগুনের পরশমণি’র সঙ্গে মঙ্গলপ্রদীপ প্রজ্বলনের মাধ্যমে কনফারেন্স উদ্বোধন করেন ঠাকুর বংশের মেয়ে শর্মিলা। এমনকি উৎসবের এশিয়ান চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগের জুরির দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

গতকাল বুধবার বিকেলে তার নেতৃত্বে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সরওয়ার-ই-আলম সরকার সাংবাদিকদের এ বৈঠকের তথ্য জানান।

শর্মিলা ঠাকুরের সঙ্গে এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন অভিনেত্রী মমতা শঙ্কর, স্বস্তিকা মুখার্জি ও পরিচালক সোহিনী ঘোষ।

আরও পড়ুন: ঢাকা চলচ্চিত্র উৎসব: কোথায় কোন সিনেমা দেখতে পারবেন দর্শকরা

বৈঠককালে তারা চলচ্চিত্রসংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া এদিন আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও রেইনবো ফিল্ম সোসাইটির সভাপতি আহমেদ মুজতবা জামাল।

আরও পড়ুন: ঢাকা চলচ্চিত্র উৎসবে মমতা-স্বস্তিকার ‘বিজয়ার পরে’

৯ দিনব্যাপী দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয় গত ২০ জানুয়ারি। এই উৎসব চলবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত।

news24bd.tv/TR