সরকার এখন অভিনন্দন ভিক্ষা করে বেড়াচ্ছে : রিজভী

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

সরকার এখন অভিনন্দন ভিক্ষা করে বেড়াচ্ছে : রিজভী

অনলাইন ডেস্ক

রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে বিভিন্ন বিষয়ে সরকারের কঠোর সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সংবাদ সম্মেলনে রিজভী বলেন, দেশে চতুর্থ সংশোধনীর মধ্য দিয়ে এগার মিনিটে পাশ হয়েছিল বাকশাল। রাজনৈতিক দলগুলোর কার্যক্রম, মত প্রকাশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধের আত্মত্যাগের সাথে প্রতারণা করে বাকশাল করা হয়েছিল। দেশে এখন একই রকম দ্বিতীয় বাকশাল চলছে।

তিনি বলেন, সাত জানুয়ারির পুতুল খেলার নির্বাচন করেছে শেখ হাসিনা। সরকার এখন অভিনন্দন ভিক্ষা করে ঘুরে বেড়াচ্ছে। বাকশাল কিভাবে হয়েছে তা কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকই পরিস্কার করেছেন।

এ সময় দেশের শিক্ষাব্যবস্থা নিয়ে অভিযোগ করে রিজভী বলেন, নতুন শিক্ষা কারিকুলাম দিয়ে জাতিগত অস্তিত্ব ভুলিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার।

পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। নতুন শিক্ষানীতিতে দেশ বিরোধী কারিকুলাম এনে দেশের শিক্ষা ব্যবস্থাকে ভেঙ্গে দিচ্ছে সরকার।  আওয়ামী লীগ ক্ষমতায় এসে জনগণকে তাবেদার করতে শিক্ষা ব্যবস্থা সাজায়।

সৃজনশীলতার ব্যর্থতার পর এখন বিজ্ঞান শিক্ষাকে সংকুচিত করেছে সরকার। বৈশ্বিক মানদণ্ডে নতুন কারিকুলাম জাতির জন্য ক্ষতিকর হবে। শিশু কিশোরদের অতিরিক্ত ডিভাইস নির্ভর শিক্ষা ব্যবস্থা করায় অপরাধমূলক কার্যক্রম বেড়ে যাবে। অতিরিক্ত অনলাইন নির্ভর শিশু কিশোরদের কারিকুলাম অভিভাবকরা গ্রহণ করতে পারছে না। দেশের অধিকাংশ শিশু অনলাইন শিক্ষা থেকে বঞ্চিত হবে।

রিজভী আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের নিয়ে ভয়ঙ্কর বাণিজ্য করছে আইন শৃঙ্খলাবাহিনী। টাকা না দিলে জামিন হলের বের হতে পারছে না নেতাকর্মীদের। বিরোধী দলকে স্তব্ধ করতে চাচ্ছে প্রভুদের বলে বলিয়ান হয়ে। চার দিনে সারাদেশে গ্রেপ্তার ৭ জন, মামলা দুটি, আসামী দেড়শোর বেশি যেসমস্ত জেলার সাথে মহানগর আছে সেসব জায়গায় ২৭ তারিখ এক সাথে কর্মসূচি পালন করবে।

news24bd.tv/SC