নওগাঁয় দর্জি মফিজকে হত্যার দায়ে ইউনুসের যাবজ্জীবন

প্রতীকী ছবি

১০ টাকা নিয়ে দ্বন্দ্ব

নওগাঁয় দর্জি মফিজকে হত্যার দায়ে ইউনুসের যাবজ্জীবন

 নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় পোরশা উপজেলায় ইউনুস আলী নামে এক ব্যক্তিকে হত্যা মামলার রায়ে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে দায়রা জজ আদালত।  বৃহস্পতিবার দুপুরে মামলার একমাত্র আসামি মফিজ উদ্দিনের বিরুদ্ধে এই রায় প্রদান করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি বিকাল ৩টায় পোরশা উপজেলার সোমনগর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে ইউনুস আলী (৫২) তার জ্যাকেটে চেইন লাগানোর জন্য পার্শ্ববর্তী সুতলী বাজারে দর্জি মফিজ উদ্দিনের দোকানে যান। চেইন লাগানোর মজুরি হিসেবে দর্জি মফিজ উদ্দিন ৩০ টাকা দাবি করেন।

কিন্তু ইউনুস ২০ টাকা দিতে চান। এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে দর্জি মফিজ উদ্দিন একটি বাঁশ দিয়ে ইউনুসের মাথায় সজোরে আঘাত করে। এতে মারাত্মকভাবে আহত ইউনুসকে স্থানীয় পল্লী চিকিৎসক বিপুলের কাছে নেওয়া হয়।
উক্ত চিকিৎসক আহত ইউনুসের মাথায় সেলাই ও ব্যান্ডেজ দেন। পরে বাসায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।  

এই ঘটনায় মৃত ইউনুস আলীর ছোট ভাই সোনাবর আলী পোরশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ মফিজ উদ্দিনের বিরুদ্ধে চার্জশিট গঠন করে বিচারের জন্য আদালতে প্রেরণ করে।

বিভিন্ন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদ উক্ত আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, নগদ ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। রাষ্ট্রপক্ষে পিপি আব্দুল খালেক এবং আসামি পক্ষে দেওয়ান আবু হোসেন মামলাটি পরিচালনা করেন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক