দিনে তারা দিনমজুর-টোকাই, রাতে ছিনতাইকারী!

ছিনতাইকারী চক্রের সদস্য

দিনে তারা দিনমজুর-টোকাই, রাতে ছিনতাইকারী!

অনলাইন ডেস্ক

রাজধানীর তেজগাঁও থানার কাওরান বাজার কাঠপট্টি জালালাবাদ ‘স’ মিলের সামনে থেকে ৬ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  ছিনতাইয়ের প্রস্তুতিকালে এসব ছিনতাইকারীদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩ টি ছুরি ও ২ টি ব্লেড উদ্ধার করা হয়।

জানা গেছে, কোমরে ছুরি, জিহ্বায় ব্লেড নিয়ে ছিনতাই করে তারা।

সুযোগ বুঝে পথচারীদের জিম্মি করত তারা। গতকাল রাতে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ছিনতাইকারীরা হলেন, মো: জনি (২৯), জহির সর্দার (১৯), মোঃ ফয়সাল বেপারী (২৫), মোঃ জীবন (৫২), মোঃ আক্কাস আলী (৩৭) এবং মোঃ আসিফ (২০)। গ্রেপ্তার ৬ জনই তেজগাঁওয়ের তালিকাভুক্ত ছিনতাইকারী।

তাদের মধ্যে মো: জনির বিরুদ্ধে ৮টি, জহির সর্দারের বিরুদ্ধে ৩টি, মোঃ ফয়সাল বেপারীর বিরুদ্ধে ২টি, মোঃ আক্কাস আলীর বিরুদ্ধে ৩টি এবং আসিফের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে। তারা প্রত্যেকেই একাধিকবার গ্রেপ্তার এবং জেলে গিয়েছেন। প্রত্যেকেই বিভিন্ন পেশায় জড়িত। কেউ দিনমজুর, কেউ টোকাই আর কেউবা ভাঙ্গারির দোকানদার।

তবে রাতে সবাই ছিনতাই করেন। তারা দলবেঁধে নির্জন কোন স্থানে ওঁত পেতে থাকেন। কোনো একাকী পথচারী পেলে তাকে জাপটে ধরে সবকিছু ছিনিয়ে নেন। এসময় কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে ছুরি ও ব্লেড দিয়ে আঘাত করে আহত করেন। গতকালও রাতে এমন ছিনতাইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয় ।

news24bd.tv/SC