তাপমাত্রা নামলো ৫.৮ ডিগ্রিতে

শীত

তাপমাত্রা নামলো ৫.৮ ডিগ্রিতে

শীতে বিপর্যস্ত উত্তরের জনজীবন। হাঁড় কাপানো শীতে ঘর থেকে বের হতে পারছে না মানুষ। আজ শুক্রবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অফিস এ তথ্য জানিয়েছে।

 

জেলায় তীব্র শীতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন খেটে খাওয়া হতদরিদ্র মানুষ। শীতের তীব্রতায় বেশির ভাগ মানুষ নিজ বাসায় অবস্থান করছেন। অনেকে আগুনের কুণ্ডলির পাশে বসে শীত নিবারণের চেষ্টা করছেন।

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বাড়লেও আজ তা কমেছে।

রংপুর বিভাগে চলমান মৃদু শৈত্যপ্রবাহ আজ শুক্রবার আরও বিস্তার লাভ করতে পারে এবং রাতের তাপমাত্রা কমে শীত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  
 
বৃহস্পতিবার উত্তরাঞ্চলের অধিকাংশ জেলায় সূর্য ওঠেনি। সেখানে কনকনে শৈত্যপ্রবাহে কাবু মানুষ। বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় দিনাজপুরে ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ৭ জেলায় ছিল শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার সৈয়দপুর আর তেঁতুলিয়াতেও তাপমাত্রা ছিল ৮-এর ঘরে। আর বদলগাছী, রংপুর, ডিমলা, রাজারহাটে তাপমাত্রা ছিল ৯ ডিগ্রির ঘরে।  

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ শুক্রবার সকাল ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। শীতের তীব্রতা আরও বাড়বে। আজ থেকে নতুন করে ভারী কুয়াশার বিস্তার ঘটবে। আগামী সপ্তাহে ফের বৃষ্টি হতে পারে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক