রংপুরকে ১৬১ রানের লক্ষ্য দিল খুলনা

সংগৃহীত ছবি

রংপুরকে ১৬১ রানের লক্ষ্য দিল খুলনা

অনলাইন ডেস্ক

টানা দুই ম্যাচে জয় পাওয়ার পরও একাদশে তিন বিদেশি খেলোয়াড়কে পরিবর্তন করে খুলনা টাইগার্স। ফাহিম আশরাফের পরিবর্তে দাসুন শানাকা ও শাই হোপের বদলে দলে ঢোকানো হয় মোহাম্মদ নাওয়াজকে। এ দুজনের বড় জুটিতে ভর করে লড়াকু পুঁজি পায় তারা।  

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৬০ রান করেছে খুলনা।

যদিও শুরুটা ভালো হয়নি তাদের। ইনিংসের দ্বিতীয় ওভারে মাহাদী হাসানের বলে শূন্য রানে ফেরেন অধিনায়ক এনামুল হক বিজয়।

পাওয়ার প্লের শেষ ওভারে এসে মাহমুদুল হাসান জয়ের উইকেটও তুলে নেন মাহাদী। আফিফ হোসেনও বেশিক্ষণ টেকেননি।

৬ বলে ৪ রানে হাসান মাহমুদের শিকার হন তিনি। আগের ম্যাচের মতো এভিন লুইস ভয়ঙ্কর হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ২৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৭ রানে তাকে বিদায় করেন হাসান।

এরপর পঞ্চম উইকেটে জুটি বাঁধেন দাসুন শানাকা ও মোহাম্মদ নাওয়াজ। শুরুতে ধীরে-সুস্থে খেলে চাপ কমান দলের ওপর। ১৬তম ওভারে এসে আক্রমণাত্মক হয়ে ওঠেন দুজনই। রিপন মণ্ডলের করা সেই ওভারে আদায় করেন ১৮ রান। ১৩ রান নেন পরের ওভারে। আজমতউল্লাহ ওমরজাইয়ের করা ১৮তম ওভারে আসে ১৫ রান।

তবে ১৯তম ওভারে শানাকাকে বোল্ড করে ৭৭ রানের এই জুটি ভাঙেন হাসান। ৩৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন শানাকা। তবে ফিফটি তুলে নেন মোহাম্মদ নাওয়াজ। ৩৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৫ রানে রিপনের শিকার হন এই পাকিস্তানি অলরাউন্ডার।

এদিকে চোখের ডাক্তার দেখিয়ে আজই মাঠে ফেরেন সাকিব আল হাসান। ৪ ওভার বোলিং করে উইকেট না পেলেও মাত্র ২০ রান খরচ করেছেন তিনি।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক