রমজানের আগে ভারত-ব্রাজিল থেকে আসবে পেঁয়াজ-তেল-চিনি

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু

রমজানের আগে ভারত-ব্রাজিল থেকে আসবে পেঁয়াজ-তেল-চিনি

অনলাইন ডেস্ক

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু জানিয়েছেন, রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে এবং সেই সাথে ভারত থেকে ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে। এছাড়া ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকে তেল-চিনি আসছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) বেলা ১১ টায় টাঙ্গাইলের দেলদুয়ারে বাণিজ্য প্রতিমন্ত্রী তার নিজ বাসভবনে স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগসহ সকলের সাথে আলোচনা হয়েছে।

তারা বলেছেন, রমজান উপলক্ষে যথেষ্ট পরিমাণ মজুদ আছে। এছাড়াও আগামী তিন মাসের নিত্য প্রয়োজনীয় পণ্য মজুদ আছে। প্রধানমন্ত্রী ঘোষণ্য দিয়েছেন, কেউ মজুদ করে কৃত্রিমভাবে যাতে দাম বৃদ্ধি না করতে পারে সেদিকে আমাদের নজর রয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে।
বাজার নজরদারি শুরু হয়েছে। আন্তঃমন্ত্রণালয়ের সাথে আমাদের বৈঠক হয়েছে। উদ্যোক্তা থেকে ভোক্তা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে পণ্য পৌঁছে দেওয়া হবে। এছাড়াও এক কোটি মানুষকে টিসিবির কার্ড দিয়ে রমজানে ৫টি পণ্য দেওয়া হবে।

এ সময় দেলুদয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ