লিভারপুলে অবসান হচ্ছে 'ক্লপ' অধ্যায়

লিভারপুলের ইতিহাসের অন্যতম সফল কোচ ইয়ুর্গেন ক্লপ

লিভারপুলে অবসান হচ্ছে 'ক্লপ' অধ্যায়

অনলাইন ডেস্ক

চলতি মৌসুম শেষে ইংলিশ ক্লাব লিভারপুলের কোচের পদ থেকে সরে যাচ্ছেন ইয়ুর্গেন ক্লপ।

২০১৫ সালের অক্টোবর মাসে দায়িত্ব গ্রহণের পর থেকে অ্যানফিল্ডের দলটিকে একে একে প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ফিফা ক্লাব কাপসহ মোট সাতটি শিরোপা জিতিয়েছেন ক্লপ।

এদিকে নিজের দায়িত্ব ছাড়ার কথা ইতোমধ্যে ক্লাব কর্মকর্তাদের জানিয়ে দিয়েছেন ক্লপ। যদিও লিভারপুলের সাথে ২০২৬ সাল পর্যন্ত ক্লপের চুক্তির মেয়াদ থাকলেও দুই বছর আগেই দায়িত্ব ছেড়ে দিচ্ছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে লিভারপুলের অফিশিয়াল পেজে বলা হয়েছে, 'মৌসুমের শেষে লিভারপুলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন ক্লপ। আগামী গ্রীষ্মে তার পদ ছেড়ে দেওয়ার ইচ্ছা সম্পর্কে ক্লাবের মালিক পক্ষকে অবহিত করেছেন তিনি। '

এদিকে হঠাৎ বিদায়ের ঘোষণায় লিভারপুলের ওয়েবসাইটকে ক্লপ বলেছেন, 'আমি বুঝতে পারছি যে এই মুহূর্তে অনেক মানুষের জন্য এটা একটা ধাক্কা হবে যারা প্রথমবার শুনবে। তবে অবশ্যই, আমি সিদ্ধান্তটা ব্যাখ্যা করতে পারি বা অন্তত ব্যাখ্যা করার একটা চেষ্টা করতে পারি।

আমি এই ক্লাবের সবকিছু ভালোবাসি। আমি এই শহরের সবকিছু ভালোবাসি, আমাদের সমর্থকদের সবকিছু ভালোবাসি, আমি এই দলকে ভালোবাসি, আমি স্টাফদের ভালোবাসি। আমি সবকিছুই ভালোবাসি। কিন্তু আমি তারপরও এমন সিদ্ধান্ত নেওয়ায় আপনাদের বুঝতে হবে যে আমি নিশ্চিত হয়েই এটা নিচ্ছি। '

news24bd.tv/SC