আজ বিএনপির কালো পতাকা মিছিল, আ.লীগ করবে শান্তি সমাবেশ

আওয়ামী লীগ ও বিএনপি

আজ বিএনপির কালো পতাকা মিছিল, আ.লীগ করবে শান্তি সমাবেশ

অনলাইন ডেস্ক

ফের রাজপথে নামছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। রাজধানীকে আজ শনিবার (২৭ জানুয়ারি) দুদল কর্মসূচি নিয়ে মাঠে নামবে। আওয়ামী লীগ শান্তি ও গণতন্ত্র সমাবেশ এবং বিএনপি কালো পতাকা মিছিল করবে বিএনপি।  

নির্বাচনে বড় বিজয়ের পরও আন্দোলনের মাঠে বিরোধীদের কোনো ছাড় দিতে নারাজ ক্ষমতাসীনরা।

আগের মতো ‘পালটা কর্মসূচি’ নিয়ে যেকোনো মূল্যে রাজপথ নিজেদের নিয়ন্ত্রণে রাখতে চায় তারা। সেই লক্ষ্যে প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থাকতে নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ।  

অন্যদিকে নির্বাচন নিয়ে নেতাকর্মীদের মধ্যে হতাশা থাকলেও আবারও সাংগঠনিক শক্তির জানান দিতে চায় বিএনপি। ঢাকা মহানগরের পাশাপাশি আশপাশের জেলা থেকে নেতাকর্মীদের মিছিলে অংশ নিতে বলা হয়েছে।

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং অবৈধ সংসদ বাতিলসহ একদফা দাবি আদায়ে দলটির এই কর্মসূচি। ’ 

৭ জানুয়ারির নির্বাচন শেষে দুদলের এই প্রথম কর্মসূচি ঘিরে সব মহলে সৃষ্টি হয়েছে নানা কৌতূহল। কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থায় থাকার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীও

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ২০২২ সালের শেষের দিক থেকে রাজপথের কর্মসূচিতে বেশি সোচ্চার হয় বিএনপি। ঢাকার বাইরে বেশ কয়েকটি সমাবেশ করার পরে সরকারকে আলটিমেটাম দিয়ে ওই বছর ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করে বিএনপি। ওই সমাবেশের দিন রাজধানীতে নানা কর্মসূচি নিয়ে মাঠে ছিল আওয়ামী লীগ। এরপর থেকে ঢাকা ও ঢাকার বাইরে বিএনপির প্রতিটি কর্মসূচির দিনে নানা কর্মসূচি নিয়ে মাঠে থেকেছে আওয়ামী লীগও।  

সর্বশেষ গত বছরের ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের দিন পালটা সমাবেশ করে আওয়ামী লীগও। এরপর বিএনপির হরতাল-অবরোধ কর্মসূচি প্রতিহতেও মাঠে থেকেছে আওয়ামী লীগ।

news24bd.tv/আইএএম