কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের দুর্দান্ত জয়

সংগৃহীত ছবি

কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক

প্যারিস অলিম্পিক-২০২৪ শুরু হতে এখনও মাস ছয়েক বাকি থাকলেও ইতোমধ্যেই শুরু হয়ে গেছে প্রাক-অলিম্পিক। যেখানে 'এ' গ্রুপের খেলায় কলম্বিয়া অনূর্ধ্ব-২৩ দলকে সহজেই হারিয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।

শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৬টায় ভেনেজুয়েলার কারাকাসে ব্রিগিদো ইরিয়ারতে জাতীয় স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। যেখানে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ৩০ মিনিট। এন্দ্রিকের গোলে শুরুতে লিড নেয় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক খেলেছে ব্রাজিল।

তবে এই অর্ধেও একবার কলম্বিয়ার জালে বল পাঠিয়েছে সেলেসাওরা। তাতে ২-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। এই জয়ে চূড়ান্ত বাছাই খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে ব্রাজিল। গ্রুপ এ-তে বাকি চার দলের মধ্যে দুইয়ে ইকুয়েডর, তিনে ভেনেজুয়েলা, এরপর কলম্বিয়া ও বলিভিয়া।

মূলত দক্ষিণ আমেরিকার অঞ্চল থেকে দুটি দল জায়গা পাবে আসন্ন প্যারিস অলিম্পিকের মূল আসরে। সেরা দুইয়ে স্থান পেতে চলছে প্রাক অলিম্পিক লড়াই। সেখানে দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে মোট দশ দল।

news24bd.tv/কেআই