দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আজকের আয়োজন

দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আজকের আয়োজন

অনলাইন ডেস্ক

দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অষ্টম দিন চলছে আজ শনিবার। আন্তর্জাতিক মানের চলচ্চিত্র উৎসবের আয়োজিত হয় প্রতিবছরই। এর সঙ্গে ঢাকাও যুক্ত হয়েছে বেশ আগেই। একে একে ২২তম আসরে পা রাখলো।

৯ দিনব্যাপী দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয় গত ২০ জানুয়ারি। এই উৎসব চলবে আগামীকাল ২৮ জানুয়ারি পর্যন্ত।

চলচ্চিত্র উৎসবে আজ মাস্টার ক্লাস চলছে। চারটি সেশনে অনুষ্ঠিতব্য এ ক্লাসগুলোর প্রথম সেশন সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে।

চীনের সাংহাই ফিল্ম এসোসিয়েশনের ডেপুটি চেয়ারম্যান ও ফিল্ম প্রডিউসার ড. সি চুয়ান সেশন নেন।  

দুপুর ২টা ৩০ মিনিট থেকে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত ইরানের প্রযোজক ও পরিচালক মাজিদ মাজিদি পরিচালনা করবেন।

বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিট পর্যন্ত সেশনে নেবেন ভারতের গায়ক, গীতিকার, সুরকার, সংগীতপরিচালক, অভিনেতা ও পরিচালক অঞ্জন দত্ত। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট থেকে ৭টা ৩০ মিনিট পর্যন্ত পরিবেশিত হবে অঞ্জন দত্তের গান।

এবারের উৎসবে ঢাকাই দর্শকের বিশেষ নজর ছিল ‘ফেরেশতে’ নামের একটি ছবির দিকে। যেটা নির্মাণ করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। আর ছবিতে দুই বাংলাজয়ী অভিনেত্রী জয়া আহসান আছেন। এছাড়াও অভিনয় করেছেন ফারুক সুমন, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।

এবার উৎসবে দর্শকের আগ্রহের বেশিরভাগই কেড়ে নিয়েছেন উপমহাদেশের প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবারই প্রথম এলেন তিনি। এশিয়ান চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগের জুরির দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

news24bd.tv/TR 


 

সম্পর্কিত খবর