শরীয়তপুরে আগুনে পুড়ল ৬ দোকান, ক্ষতি ২ কোটি

সংগৃহীত ছবি

শরীয়তপুরে আগুনে পুড়ল ৬ দোকান, ক্ষতি ২ কোটি

অনলাইন ডেস্ক

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় আগুনে ছয়টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি ব্যবসায়ীদের। শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৬টার দিকে উপজেলার নড়িয়া বাজারের বড় ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শনিবার সকালে বাজারের বড় ব্রিজ রোড এলাকার মাহবুব আলমের ব্যাটারির দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে নড়িয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আধাঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।  

তবে আগুন নিয়ন্ত্রণের আগেই বাজারের মাহবুব আলমের ব্যাটারির দোকান, আক্তার হোসেনের ঔষধের দোকান, ইদ্রিস আলীর ফার্নিচারের দোকান, বাবুল শেখের এসি ফ্রিজ মেরামতের দোকান, নাসির শেখের থাই ও অ্যালুমিনিয়ামের দোকান এবং হিরণ মোল্লার ফ্লেক্সি লোডের দোকান ও মালামাল পুড়ে যায়।

আগুনে পুড়ে যাওয়া ঔষধের দোকানের মালিক আক্তার হোসেন বলেন, ‘খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে চলে আসি।

তবে ততক্ষণে আমার দোকান পুড়ে গেছে। দীর্ঘদিন ধরে একই স্থানে ওষুধের দোকান করে আসছি। সংসার চলে এ দোকানের ওপর নির্ভর করে। সর্বস্ব পুড়ে গেছে। এক টাকার ঔষধ ও আগুনে পুড়ে যাওয়া হাত থেকে রক্ষা পায় নাই। এখন আমার সংসার কিভাবে চলবে আমি জানি না।

তিনি আরও বলেন, এখানে ফার্নিচার এসি ও ফ্রিজের দোকান ব্যাটারির দোকানসহ মোট ছয়টি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে আশপাশের কিছু দোকান। সব মিলিয়ে আমাদের ক্ষতি হয়েছে কমপক্ষে ২ কোটি টাকা।

ঘটনাস্থল পরিদর্শন করে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শংকর চন্দ্র বৈদ্য বলেন, ‘আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসকে দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত করা হয়। ৩০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিস না এলে আরও বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। তবে কিভাবে আগুন লেগেছে এ বিষয়ে আমরা তদন্ত করার চেষ্টা করছি। ক্ষতিগ্রস্তদের আমরা সাধ্যমত সহযোগিতা করব। ’

ঘটনাস্থল পরিদর্শন করে নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, ‘ফায়ার সার্ভিস দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছানোর কারণে আগুন দ্রুত সময়ের মধ্যে নিয়ন্ত্রণে এসেছে। দুর্ঘটনা কবলিতদের পাশে থেকে আমরা তাদের সহযোগিতা করব। তবে দোকান মালিকদের আরও সতর্কতা অবলম্বন করতে হবে। ’

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়