দুর্দান্ত ঢাকাকে বড় ব্যবধানে হারাল রংপুর রাইডার্স

দুর্দান্ত ঢাকাকে বড় ব্যবধানে হারাল রংপুর রাইডার্স

অনলাইন ডেস্ক

বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকাকে ৭৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর রাইডার্স। এতে আসরে চার ম্যাচে দুই জয় নিয়ে টেবিলের চার নম্বরে উঠেছে রংপুর।

শনিবার (২৭ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠায় এবারের আসরে দুর্দান্ত খেলতে থাকা ঢাকা। ব্যাটিংয়ে নেমে পাক ব্যাটার বাবর আজমের অনবদ্য ৬২ রানের ওপর ভর করে ঢাকাকে ১৮৪ রানের লক্ষ্য দেয় রংপুর।

জবাবে দিতে নেমে ১০৪ রানেরই গুটিয়ে যায় ঢাকা। ফলে ৭৯ রানের বড় জয় পায় সাকিব-সোহানরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারায় খুলনা। প্রথম ওভারেই আজমতুল্লাহ ওমারজাইয়ের বলে লেগ বিফোরে কাটা পড়েন লঙ্কান অলরাউন্ডার দাসুশকা গুণাতিলাকা।

৫ বল খেলে কোনো রান পাননি তিনি।

তৃতীয় উইকেটে নাঈম শেখকে সঙ্গে নিয়ে রান তোলারে চেষ্টা করেন পাকিস্তানি তরুণ ব্যাটার সাইম আইয়ুব। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ১৪ বলে ১৭ রান ওমারজাইয়ে দ্বিতীয় শিকার হন এই বাঁহাতি ব্যাটার।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি লাসিথ ক্রসপুলেও। ৩ বলে শূন্য রান করে ফেরেন তিনি। ১০ বলে ১৪ রান করা নাঈম মোহাম্মদ নবিকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন। এতে দলীয় ৩২ রানের চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে দুর্দান্ত ঢাকা।

এরপর মোসাদ্দেক হোসেনতে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন অজি ব্যাটার অ্যালেক্স রোস। ১৮ বলে ১৫ রান করে আউট হন ঢাকার অধিনায়ক। পরের বলেই ডাক আউট হলে সাজঘরে ফেরেন ইরফান শুক্কুর।

কিন্তু পিচের এক প্রান্ত আগলে রেখে ৩২ বলে ফিফটি তুলে নেন রোস। অপর প্রান্তে ৬ বলে ৩ রান করে ফেরেন আলাউদ্দিন বাবু। ১৭তম ওভারের প্রথম বলে রোসকে বোল্ড করেন মাহেদী। ৩৪ বলে ৫১ রান করে এই অজি ব্যাটার আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় ঢাকা।

পরের বলে শরিফুল আউট হলে ২১ বল হাতে থাকতেই ১০৪ রানে অলআউট হয় ঢাকা। বোলিংয়ের সময় ব্যথা পাওয়ায় ব্যাটিং করেননি তাসকিন আহমেদ। এতে ৭৯ রানের জয় পায় রংপুর।

রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শেখ মাহেদী হাসান। আজমতুল্লাহ ওমারজাই ও হাসান মাহমুদ দুটি করে উইকেট নেন। এ ছাড়াও মোহাম্মদ নবি ও সাকিব আল হাসান একটি করে উইকেট শিকার করেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়