জেসিআই কার্নিভালে নজর কাড়ল টগি ফান ওয়ার্ল্ড

জেসিআই কার্নিভালে নজর কাড়ল টগি ফান ওয়ার্ল্ড

আন্তর্জাতিক প্ল্যাটফরম জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের বার্ষিক আয়োজনে নজর কাড়ল টগি ফান ওয়ার্ল্ড। জাঁকজমকপূর্ণ এই আয়োজনে শুধু গোল্ডেন স্পন্সর পার্টনারশিপই নয়, পিএস-৪, মিনি গলফের মতো গেমগুলো নিয়ে আজ শনিবার ঢাকায় জেসিআই কার্নিভালের অন্যতম আকর্ষণ ছিল টগি ফান ওয়ার্ল্ডের প্যাভিলিয়ন।

ঢাকার মাদানী এভিনিউর গ্রিনভিল আউটডোরসে সকাল থেকেই শিশু ও পরিবারসহ ‘কার্নিভাল ও ইনোগারেশন-২০২৪’ উত্সবে যোগ দেন জেসিআই সদস্যরা। অনুষ্ঠানস্থলের গেট থেকে ভেতরে যেতেই চোখে পড়ে টগি ফান ওয়ার্ল্ডের গেমিং প্যাভিলিয়ন।

তরুণ প্রজন্মের আকর্ষণ ছিল পিএস-ফোর ভিআর গেম নিয়ে। তাঁদের পাশাপাশি অভিভাবকরাও মিনি গলফের অভিজ্ঞতা নিয়েছেন। টগি ফান ওয়ার্ল্ডের ব্যানার ব্যাকড্রপের সামনে সেলফি তুলতে দেখা যায় কার্নিভালে অংশ নেওয়া নবীন সদস্যদের।

জেসিআই কার্নিভালের পৃষ্ঠপোষক দক্ষিণ এশিয়ার বৃহত্তম ভিআর থিম পার্ক টগি ফান ওয়ার্ল্ড।

কার্নিভালে ছিল বিভিন্ন রাইড, গেম, খাবার ও বিনোদনমূলক অনুষ্ঠান। সকালের পর্বে পাপেট শোর পাশাপাশি আউটডোর গেমের মাধ্যমে শিশুদের বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা কার্যক্রমে আগ্রহী করার প্রচেষ্টায় ছিল ভিন্নতা। দিনভর আনন্দ আয়োজনের পর বিকেলে কার্নিভালের গোল্ডেন স্পন্সর টগি ফান ওয়ার্ল্ড সংশ্লিষ্ট ব্যক্তিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন আয়োজকরা।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আন্তর্জাতিক সামাজিক সংগঠন হিসেবে ১৮ থেকে ৪০ বছর বয়সী নাগরিকদের নিয়ে জেসিআইয়ের ৪০টি চ্যাপ্টারে সামাজিক কর্মকাণ্ডে যুক্ত আছেন চার হাজারেরও বেশি তরুণ।

কার্নিভালের মাধ্যমে জেসিআই বাংলাদেশ তরুণদের মধ্যে উদ্যোক্তা ও সমাজসেবক তৈরিতে উদ্বুদ্ধ করতে চায়।

জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির বলেন, “বিনোদনের পাশাপাশি মানসিক বিকাশের কেন্দ্র হিসেবে আমাদের ‘পরিবারগুলোর ইমোশনের অংশ’ টগি ফান ওয়ার্ল্ড। আমাদের বিভিন্ন সামাজিক কার্যক্রমে যুক্ত তরুণদের অনেকেই ভবিষ্যতে উদ্যোক্তা হিসেবে নিজেদের তৈরি করছেন। ”

টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ জানায়, জেসিআই কার্নিভালে অংশগ্রহণের মাধ্যমে তরুণদের সামাজিক কার্যক্রমে উৎসাহ প্রদান করছে থিম পার্কটি। আগামীতেও এই ধরনের অনুষ্ঠানের সঙ্গে থাকবে টগি ফান ওয়ার্ল্ড।

বাংলাদেশের তরুণদের সামাজিক কার্যক্রমসহ উদ্যোক্তা গড়তে উৎসাহ প্রদান করছে এই আন্তর্জাতিক সংগঠন। পাশাপাশি জেসিআই সদস্যদের গেমিং অভিজ্ঞতায় নতুনত্ব আনতে কার্নিভালে ছিল টগি ফান ওয়ার্ল্ডের সরব উপস্থিতি।

রাজধানীর বসুন্ধরা সিটির লেভেল ৮ থেকে ১৮ পর্যন্ত বিস্তৃত টগি ফান ওয়ার্ল্ডে রয়েছে লেজার ট্যাগ, পেইন্ট বল, ভার্চুয়াল রিয়ালিটি ও অগমেন্টেড রিয়ালিটি গেম এবং রোলার কোস্টারের মতো রোমাঞ্চকর সব আয়োজন রয়েছে। রুদ্ধশ্বাস অভিজ্ঞতা আনতে ১৭৬টিরও বেশি রাইড ও গেম রয়েছে এই থিম পার্কে। এখানে পুরো পরিবার একসঙ্গে মেতে উঠতে পারে জীবনের আনন্দে।