আবারও তাসকিনকে নিয়ে শঙ্কা 

ঢাকা কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গে অনুশীলনে তাসকিন আহমেদ - ফাইল ছবি

আবারও তাসকিনকে নিয়ে শঙ্কা 

অনলাইন ডেস্ক

চোটের যেন তাসকিন আহমেদের নিয়মিত সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। গত বছর ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন চোটের সঙ্গে লড়াই করে। এরপর দেশে ফিরে বিশ্রামে ছিলেন প্রায় দুই মাস। এ সময় বাংলাদেশের হয়ে তিনটি সিরিজ মিস করেছেন এই পেসার।

খেলতে পারেননি নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ। এছাড়া নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি২০ সিরিজও খেলা হয়নি তার।

তাসকিন আবার প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরেছেন চলতি আইপিএল দিয়ে। ২৮ বছর বয়সী এই পেসার দুর্দান্ত ঢাকার হয়ে প্রথম ম্যাচে দারুণ বোলিং করেন।

তবে বিপিএলের তৃতীয় ম্যাচে খেলতে নেমে ফের পিঠের অস্বস্তিতে ভুগছেন তাসকিন।

গতকাল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে পিঠের ব্যথার কারণে নিজের স্পেল শেষ করতে পারেননি তিনি। বল করেছেন ২ ওভার। ব্যাটিংয়েও নামেননি এই পেসার।

খেলা শেষে ঢাকার প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা শরীফুল ইসলামের কাছে তাসকিনের চোটের অবস্থা জিজ্ঞেস করা হয়। তিনি বলেছেন, ‘তাসকিন ভাইয়ের ব্যাক হালকা (ব্যথা) লেগে আসছিল, সে জন্য বোলিং করেননি। ব্যাটিংয়ে নামেননি। আমরা ঝুঁকি নিতে চাইনি তাঁকে নিয়ে। আশা করছি পরের ম্যাচের আগে উনি ফিট হয়ে যাবেন। ’

গতকাল রংপুরের বিপক্ষে ৭৯ রানে হেরেছে ঢাকা। আগে ব্যাট করা রংপুর বাবর আজমের ৪৬ বলে ৬২ রানের সুবাদে করেছে ৮ উইকেটে ১৮৩ রান। শরীফুলের আক্ষেপ, তাসকিন আরও ২ ওভার বোলিং করতে পারলে রংপুরকে আরও কম রানে থামানো যেত। তিনি বলেন, ‘আজ যে উইকেট ছিল, আমরা যদি কিছু রান কম দিতাম বা তাসকিন ভাই যদি দুইটা ওভার করতে পারতেন, হয়তো কিছু রান কম হতো। হয়তো দুইটা উইকেটও পড়ত। খেলাটাও অন্য রকম হতো। ’

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়