ইসরায়েলি হামলায় গাজায় ১২০ সাংবাদিক নিহত

ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ১২০ সাংবাদিক প্রাণ হারিয়েছেন। ছবি: আনাদুলু এজেন্সি

ইসরায়েলি হামলায় গাজায় ১২০ সাংবাদিক নিহত

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলায় আরও এক সাংবাদিক নিহত হয়েছেন। নিহত ওই সাংবাদিকের নাম ইয়াদ আহমেদ আল-রাওয়াগ। তিনি সাউত আল-আকসা রেডিওর সম্প্রচারক ও অনুষ্ঠান উপস্থাপক ছিলেন। এ নিয়ে গত অক্টোবর থেকে এ উপত্যকায় ইসরায়েলি হামলায় ১২০ সাংবাদিক প্রাণ হারিয়েছেন।

খবর আনাদুলু এজেন্সির।

গাজার সরকারি গণমাধ্যম দফতরের বরাতে আল জাজিরা জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (২৭ জানুয়ারি) মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলার ঘটনা ঘটে। এতে ওই সাংবাদিকের মৃত্যু হয়।

এক বিবৃতিতে জানানো হয়, এ নিয়ে গাজা উপত্যকায় দখলদার ইসরাইলি বাহিনীর হামলা শুরু হওয়ার পর থেকে সাংবাদিক নিহতের সংখ্যা বেড়ে ১২০ জনে দাঁড়িয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় গাজাজুড়ে অন্তত ১৭৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। একই সময় আরও অন্তত ৩১০ জন আহত হয়েছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের পর জাতিসংঘের ফিলিস্তিনি ত্রাণ সংস্থায় অর্থায়ন স্থগিত করছে একের পর এক দেশ। এ তালিকায় যোগ হয়েছে যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, জার্মানি, নেদারল্যান্ডস ও ইতালি।

বিবিসি বলেছে, ফিলিস্তিনিদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্মসংস্থান সংস্থা-ইউএনআরডব্লিউএ'তে অর্থায়ন দেয়া বন্ধ করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ইতালি ও কানাডা। গত ৭ অক্টোবর ইসরাইলে স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সংস্থাটি তাদের কয়েকজন কর্মীকে বরখাস্তের ঘোষণা দেয়ার পর দেশগুলো এ পদক্ষেপ নিয়েছে। যুক্তরাষ্ট্র প্রথমে অর্থ বন্ধের ঘোষণা দেয়ার পর সেই পথ অনুসরণ করলো বাকি দেশগুলোও।