ইউক্রেনকে সমর্থন না দেয়ায় বিরোধীদের তিরস্কার বাইডেনের

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

ইউক্রেনকে সমর্থন না দেয়ায় বিরোধীদের তিরস্কার বাইডেনের

অনলাইন ডেস্ক

রাশিয়া-ইউক্রেন চলমান যুদ্ধে ইউক্রেনের জন্য সহায়তা তহবিলে সমর্থন না দেয়ায় বিরোধীদের তিরস্কার করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের রিপাবলিকান দলীয় স্পিকার মাইক জনসন বলেছেন, ‘রুশ আক্রমণের বিরুদ্ধে মরিয়া হয়ে লড়াইয়ের জন্য ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা নবায়ন অনুমোদন করতে কংগ্রেস প্রস্তুত নয়। পাশাপাশি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত সুরক্ষিত রাখার জন্য বাইডেনের কোনো চুক্তির উদ্যোগ নেই বলেও জানিয়েছেন তারা।

যদিও মার্কিন প্রেসিডেন্ট ইউক্রেনের জন্য সহায়তা বিল পাসের তাগিদ দিয়ে এক বিবৃতিতে বলেছেন, ‘সীমান্ত সমস্যা নিরসনে রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয় দলের সদস্যরাই নিবিড়ভাবে কাজ করছেন।

আলোচনার মধ্য দিয়ে আইন পাস হলে আমাদের দেশের সীমান্ত সুরক্ষিত করার জন্য সবচেয়ে কঠিন এবং ন্যায্যতম সংস্কার হবে এটি। আপনারা যদি সীমান্ত সুরক্ষার ব্যাপারে ঐকান্তিক হন, দুই দল মিলে বিল পাস করুন, আমি তাতে স্বাক্ষর করব। ’

এদিকে স্থানীয় সরকারের এক ফোরামে বক্তৃতাকালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনের সঙ্গে কোনো সমঝোতায় যাবে না তাঁর দেশ। এর আগে মস্কো থেকে জানানো হয়, পশ্চিমা দেশগুলোর সহায়তার কারণে ইউক্রেনে রাশিয়ার অভিযান আরও দীর্ঘস্থায়ী হবে।

news24bd.tv/SC

পাঠকপ্রিয়