প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবে আবারও নিয়োগ পেলেন অধ্যাপক এবিএম আব্দুল্লাহ

অধ্যাপক এবিএম আব্দুল্লাহ

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবে আবারও নিয়োগ পেলেন অধ্যাপক এবিএম আব্দুল্লাহ

অনলাইন ডেস্ক

একুশে পদকপ্রাপ্ত প্রথিতযশা মেডিসিন বিশেষজ্ঞ, ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহকে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ রোববার (২৮ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।   

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর (পারিতোষিক ও বিশেষ অধিকার) আইন, ১৯৭৫ এর ধারা ১৩ অনুযায়ী অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তাঁর সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যাদা এবং ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতনে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ নিউজ টোয়েন্টিফোরকে দেয়া এক প্রতিক্রিয়ায় বলেন, ‘আল্লাহর অশেষ শুকরিয়া যে মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে উক্ত পদে আবারো আমাকে নিয়োগ দিয়েছেন। আমি যাতে সুস্থভাবে অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি এজন্য সবার নিকট দোয়া কামনা করছি। ’

আরও পড়ুন... সংসদে জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা করে প্রজ্ঞাপন

আরও পড়ুন...ফেরদৌস আহমেদ খানকে ফের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ

news24bd.tv/আইএএম