ইস্তাম্বুলের ক্যাথলিক গীর্জায় বন্দুকধারীর গুলিতে নিহত ১

তুরস্কের ইস্তাম্বুল শহরের একটি ক্যাথলিক গীর্জায় রোববারের প্রার্থনা চলাকালে দুইজন মুখোশ পরিহিত বন্দুকধারীর গুলিতে একজন ব্যক্তি নিহত হয়েছেন।

ইস্তাম্বুলের ক্যাথলিক গীর্জায় বন্দুকধারীর গুলিতে নিহত ১

অনলাইন ডেস্ক

তুরস্কের ইস্তাম্বুল শহরের একটি ক্যাথলিক গীর্জায় রোববারের প্রার্থনা চলাকালে দুইজন মুখোশ পরিহিত বন্দুকধারীর গুলিতে একজন ব্যক্তি নিহত হয়েছেন। হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়ারলিকায়া। খবর রয়টার্সের।

ইয়ারলিকায়া জানান, ইস্তাম্বুলের সারিয়ার জেলার ইতালিয়ান সান্তা মারিয়া ক্যাথলিক গীর্জায় গ্রিনিচ সময় আনুমানিক সকাল ৮টা ৪০ মিনিটে এ হামলার ঘটনা ঘটে।

এক্সে প্রকাশিত এক বার্তায় ঘটনাটির তদন্ত শুরু হয়েছে এবং হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ইয়ারলিকায়া।

গীর্জার বাইরে সাংবাদিকদের সাথে কথোপকথনে ইস্তাম্বুলের গভর্নর দাভুত গুল জানান, হামলাকারীরা তুরস্কের নাগরিক এবং এ ঘটনায় অন্য কেউ হতাহত হননি। হামলাকারীরা কেবল একজন ব্যক্তিকে লক্ষ্য করেই গুলি ছুঁড়েছিল।

কেন এই হামলা চালানো হয়েছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

হামলার ঘটনায় গীর্জার পাদ্রীকে এবং ইস্তাম্বুলে নিযুক্ত পোল্যান্ডের কনসাল জেনারেলকে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান সান্ত্বনা জানিয়েছেন বলে জানিয়েছে তার কার্যালয়।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন ভ্যাটিকান গীর্জার প্রধান পোপ ফ্রান্সিস। এক বিবৃতিতে তিনি বলেন, ইস্তাম্বুলের সেইন্ট ম্যারি গীর্জায় প্রার্থনারতদের সাথে আমি আমার একাত্মতা ঘোষণা করছি এবং ম্যাস চলাকালে বন্দুকধারীর হামলায় একজন নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করছি।

news24bd.tv/ab