জর্ডানের ড্রোন হামলার সাথে জড়িত না থাকার দাবি ইরানের

ইরানের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র নাসের কানানি

জর্ডানের ড্রোন হামলার সাথে জড়িত না থাকার দাবি ইরানের

অনলাইন ডেস্ক

জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে ড্রোন হামলার ৩ মার্কিন সৈন্য এবং ৩৪ জন আহত হওয়ার ঘটনায় তেহরানের জড়িত না বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র নাসের কানানি।

আরটি সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে জানানো হয়েছে নাসের কানানির এই বক্তব্য। তিনি জানান, আমরা আগেও ঘোষণা দিয়েছি এবং এখনও বলছি যে বিরোধী গোষ্ঠীগুলো এই অঞ্চলে সংঘটিত গণহত্যা ও যুদ্ধাপরাধের বিরুদ্ধে কাজ করে। তারা ইরানের সরকার থেকে কোনো ধরণের আদেশ গ্রহণ করেনা।

আরও পড়ুন...জর্ডানে ড্রোন হামলায় নিহত ৩ মার্কিন সৈন্য, আহত ৩৪

ইরাকের শিয়া মিলিশিয়ার ইসলামিক রেজিসটেন্স সংগঠন এই হামলার দায়ভার গ্রহণ করেছে। যদিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন সিরিয়া এবং ইরাকে সক্রিয় ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠীই এই হামলা চালিয়েছে।

হোয়াইট হাউজ থেকে প্রকাশিত বিবৃতিতে বাইডেন বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমরা আমাদের অভিযান চালিয়ে যাবো এবং হামলার সাথে জড়িতদের আমরা আমাদের সময় ও সুযোগমতো জবাব দেবো।

ইরান সমর্থিত ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের ঊর্ধ্বতন কর্মকর্তা সামি আবু জুহরি হামলাটিকে গাজায় ইসরায়েলি আগ্রাসনের সাথে সম্পর্কিত করেছেন।

রয়টার্সকে তিনি জানান, তিনজন মার্কিন সৈন্যের হত্যা এই বার্তাই দিচ্ছে যে গাজায় যদি ইসরায়েলি হামলা বন্ধ না হয় তাহলে যুক্তরাষ্ট্রকে এরকম আরও হামলার শিকার হতে হবে।

news24bd.tv/SC