২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ছবি: সংগৃহীত

২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

অনলাইন ডেস্ক

আগামী ২০২৪-২৫ অর্থবছরের বাজেট অংশগ্রহণমূলক, যৌক্তিক, সুষম ও গণমুখী করতে ব্যবসায়ী সংগঠনগুলোর কাছে বাজেট প্রস্তাবনা চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তাবনা পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। রোববার (২৮ জানুয়ারি) এনবিআরের পরিচালক (তথ্য) সৈয়দ এ মু’মেন স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুরোধ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সরকারের রাজস্ব আহরণ বাজেট প্রণয়নে এনবিআর নীতিমালা প্রস্তুত করে।

এ লক্ষ্যে একটি অংশগ্রহণমূলক, গণমুখী, শিল্প, ব্যবসা ও করদাতাবান্ধব এবং রাজস্ব সম্ভাবনাময় সুষম বাজেট প্রণয়নে বরাবরই বিভিন্ন করদাতাদের মতামত জানতে চায়।

এ অবস্থায় সব পর্যায়ের সম্মানিত করদাতা, বিভিন্ন শিল্প ও বণিক সমিতি, ট্রেড অ্যাসোসিয়েশন, পেশাজীবী সংগঠন, গবেষণাপ্রতিষ্ঠান ও দেশের বুদ্ধিজীবী মহলের নিকট থেকে প্রস্তাব আহ্বান করা যাচ্ছে।

এনবিআর জানায়, বাজেট প্রস্তুতে সহায়তার লক্ষ্যে বিভিন্ন চেম্বার এবং অ্যাসোসিয়েশনকে তাদের নিজ নিজ বাজেট প্রস্তাব এফবিসিসিআইয়ের কাছে লিখিতভাবে আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো। একইসঙ্গে প্রস্তাবের আরেকটি সফটকপি ই-মেইল nbrbudget2024@gmail.com প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব এস এম সোহেল রহমান বরাবর পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

news24bd.tv/DHL