জামিন মেলেনি বরখাস্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশীদের

ডিআইজি প্রিজন্স বজলুর রশীদকে জামিন দেননি আপিল বিভাগ। ফাইল ছবি

জামিন মেলেনি বরখাস্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশীদের

অনলাইন ডেস্ক

দুর্নীতির মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত কারা অধিদপ্তরের বরখাস্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশীদকে জামিন দেননি আপিল বিভাগ। সোমবার (২৯ জানুয়ারি) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

আদালতে এদিন বজলুর রশীদের পক্ষে শুনানি করেছেন অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে গত বছরের ৫ এপ্রিল বিচারপতি মো. আশরাফুল কামালের একক হাইকোর্ট বেঞ্চ তাকে ২৯ এপ্রিল পর্যন্ত জামিন দেন। এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। গত ২ এপ্রিল আপিল বিভাগের চেম্বার আদালত ২৯ মে পর্যন্ত জামিনাদেশ স্থগিত করেন। একইসঙ্গে শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠান।

২০২২ সালের ৩ নভেম্বর বজলুর রশীদের খালাস চেয়ে করা আবেদন আপিল শুনানির জন্য গ্রহণ করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে তার জরিমানা স্থগিত করে নিম্ন আদালতের নথি তলব করেন।

এ আপিল বিচারাধীন থাকা অবস্থায় তিনি জামিন চেয়ে আবেদন করেন। এরপর ২৭ নভেম্বর তার জামিন আবেদন খারিজ করেন হাইকোর্ট।

এর আগে একই বছরের ২৩ অক্টোবর  ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন  জ্ঞাত আয়ের বাইরে ৩ কোটি টাকার বেশি সম্পদ অর্জনের অভিযোগে কারা কর্তৃপক্ষ থেকে বরখাস্ত হওয়া ডিআইজি বজলুর রশিদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত।

এছাড়াও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

news24bd.tv/DHL