সিলেটকে টানা চতুর্থ হার উপহার দিলো চট্টগ্রাম 

বিলাল খানের দুর্দান্ত বোলিংয়ে অল্পতেই আটকে যায় সিলেট - বিসিবি

সিলেটকে টানা চতুর্থ হার উপহার দিলো চট্টগ্রাম 

অনলাইন ডেস্ক

বিপিএলের চলতি আসরে আবারও হারের মুখ দেখলো সিলেট স্ট্রাইকার্স। আজ সোমবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৮ উইকেটে হারিয়েছে সিলেটকে। আসরে এটা সিলেটের টানা চতুর্থ হার। অপরদিকে, পাঁচ ম্যাচে এটা চট্টগ্রামের চতুর্থ জয়।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো দলটি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ সিলেটের দেওয়া ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম। তানজিদ হাসান তামিম ও টম ব্রুসের জোড়া ফিফটিতে ১৪ বল হাতে রেখেই জয়ের দেখা পায় এবারের আসরে চমক দেখানো দলটি।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ২৩ রানে আভিস্কা ফার্নান্দোকে (১৭ রান) হারালেও তানজিদ-ব্রুস জুটি দলকে আর চাপেই পড়তে দেননি।

দুজনেই দারুণ ব্যাটিংয়ে ধীরে ধীরে ম্যাচ বের করে নেন, দুজনেই তুলে নেন ফিফটিও। ঠিক ৫০ রান করে ফেরেন তানজিদ। তার আগে ব্রুসের সঙ্গে গড়েন ৮৯ রানের জুটি। ব্রুস শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫১ রান করে। অপরপ্রান্তে সাহাদাত হোসেন দীপুর ব্যাট থেকে আসে ১৩ রান। সিলেটের হয়ে একটি করে নিয়েছেন তানজিম হাসান সাকিব ও হ্যারি টেক্টর।   

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ টসে জিতে আগে ব্যাট করতে নামে এখনো জয়ের খোঁজে থাকা সিলেট। তবে মাত্র ৮ রানেই দুই ওপেনারকে হারিয়ে দলটি পড়ে বিপাকে।

সেখান থেকে সিলেটকে টেনে ধরেন হ্যারি টেক্টর ও জাকির হাসান। দুজনে ৫৭ রান তোলেন তৃতীয় উইকেট জুটিতে। পরে রায়ান বার্ল এবং আরিফুল হকের প্রচেষ্টায় ৪ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৩৭ রানের পুঁজি পায় সিলেট।

আগে ব্যাটিংয়ে নেমে অষ্টম বলে প্রথম উইকেট হারায় সিলেট। ব্যাট-প্যাডের ফাঁক গলে বিলাল খানের বল আঘাত করে স্টাম্পে, বোল্ড হয়ে ১ রান করেই সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। একই ওভারের শেষ বলে নাজমুল হোসেন শান্তর উইকেটও তুলে নেন বিলাল। এই বাঁহাতি পেসারের বলে এলবিডব্লুউ হয়ে ৫ রানেই সন্তুষ্ট থাকতে হয় শান্তকে।  

প্রথম ২ ওভারে ২ উইকেট হারানো সিলেটকে এরপর পথ দেখান টেক্টর-জাকির জুটি। দেখেশুনেই খেলতে থাকেন তারা। তৃতীয় উইকেটে দুজন ৫৭ রান তোলার পর জাকির নিহাদুজ্জামানকে উইকেট দিলে ভাঙে এ জুটি। ২৬ বলে ৩১ রান করেন জাকির। এরপর বলের সমান রান তুলে সেই বিলালের তৃতীয় শিকার হয়ে টেক্টরও নেন বিদায়। ৪২ বলে ৪৫ রান আসে এই আইরিশের ব্যাট থেকে।  

সিলেট শেষদিকে সম্মানজনক স্কোর করেছে বার্ল-আরিফুলের ব্যাটে। ২৯ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন বার্ল, ১২ বলে সমান ১ চার ও ছক্কায় ১৭ রান করেন আরিফুল।

news24bd.tv/SHS