জাতিসংঘের কর্মীদের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করলো ইসরায়েল

ইসরায়েলের গোয়েন্দা বাহিনী কর্তৃক প্রকাশিত এক শ্বেতপত্রে গাজায় নিয়োজিত জাতিসংঘের কিছু কর্মীর বিরুদ্ধে ৭ অক্টোবর ইসরায়েলে পরিচালিত হামাসের হামলায় জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

জাতিসংঘের কর্মীদের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করলো ইসরায়েল

অনলাইন ডেস্ক

ইসরায়েলের গোয়েন্দা বাহিনী কর্তৃক প্রকাশিত এক শ্বেতপত্রে গাজায় নিয়োজিত জাতিসংঘের কিছু কর্মীর বিরুদ্ধে ৭ অক্টোবর ইসরায়েলে পরিচালিত হামাসের হামলায় জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। ছয় পৃষ্ঠার এই শ্বেতপত্রে জাতিসংঘের ফিলিস্তিন বিষয়ক সংস্থার ১৯০ জন কর্মীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, যাদের মধ্যে ১১ জনের নাম ও ছবি সংযুক্ত করা হয়েছে। খবর রয়টার্সের।  

ফিলিস্তিনিদের মতে, জাতিসংঘের ফিলিস্তিন বিষয়ক সংস্থাকে প্রশ্নবিদ্ধ করার জন্যেই ইসরায়েল এই মিথ্যা অভিযোগ এনেছে।

সংস্থাটি ইতোমধ্যে তাদের কয়েকজন কর্মীকে চাকরিচ্যুত করেছে এবং অভিযোগের বিষয়ে তদন্ত চলছে।

নাম উল্লেখ করা ১১ জনের মধ্যে একজন হচ্ছেন একজন স্কুলশিক্ষক যার বিরুদ্ধে তার ছেলেকে হামাসের হামলার সময় একজন ইসরায়েলি নারীকে অপহরণে সাহায্য করার অভিযোগ আনা হয়েছে।  

নাম উল্লিখিত আরেকজন হচ্ছেন সংস্থাটির একজন কর্মী যার বিরুদ্ধে একজন মৃত ইসরায়েলির লাশ গাজায় নিয়ে আসার এবং ট্রাকে করে অস্ত্র সরবরাহের অভিযোগ আনা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সোর্স থেকে রয়টার্স শ্বেতপত্রটি সংগ্রহ করেছে, যা ইসরায়েলের গোয়েন্দা বাহিনী প্রস্তুত করেছে এবং যুক্তরাষ্ট্রের কাছে পাঠানোর পরিপ্রেক্ষিতে জাতিসংঘের ফিলিস্তিন বিষয়ক সংস্থায় অর্থায়ন বন্ধ করে দেয়া হয়েছে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক