বাংলাদেশে ফ্লাইট চলাচল বাতিল করল ওমান এয়ার

বাংলাদেশে ফ্লাইট চলাচল বাতিল করল ওমান এয়ার

বাংলাদেশে ফ্লাইট চলাচল বাতিল করল ওমান এয়ার

অনলাইন ডেস্ক

ওমানের জাতীয় বিমান সংস্থা ওমান এয়ার বাংলাদেশে বিমানের ফ্লাইট বাতিল করেছে। মূলত, নিজেদের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির পরিকল্পনার অংশ হিসেবে বাংলাদেশের, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাতেও বিমানের ফ্লাইট সংখ্যা কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিমান সংস্থাটি।  

সোমবার (২৯ জানুয়ারি) ওমান এয়ারের বরাতে সংবাদ মাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, ওমান এয়ার ইসলামাবাদ, লাহোর, কলম্বো এবং চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা কার্যক্রম বাতিল হয়েছে।

তবে নতুন করে পাকিস্তানের শিয়ালকোট শহরে অবতরণ করবে সংস্থাটির বিমান।

ওমান এয়ারের বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় রুটেও নির্দিষ্ট কিছু গন্তব্যে ফ্লাইটের সংখ্যা হ্রাস করা হবে।  

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে ওমানের সালামএয়ার পাঁচটি ভারতীয় প্রধান শহর— হায়দরাবাদ, কালিকট, জয়পুর, ত্রিবান্দ্রম এবং লক্ষ্ণৌতে ফ্লাইট পুনরায় চালু করার ঘোষণা দিয়েছিল। ভারতে ফ্লাইট পরিচালনার অধিকার সংক্রান্ত বরাদ্দের সীমাবদ্ধতার কারণে এসব শহরে কার্যক্রম বন্ধ করেছিল সালামএয়ার।

কম দূরত্বের কারণে উপসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশ এবং ভারতীয় উপমহাদেশের মধ্যে চালু থাকা বিমানের রুটগুলো বিশ্বের অন্যতম ব্যস্তরুট।  

স্থানীয় বাজারের চাহিদা আরও ভালোভাবে পূরণ করতে, দেশের ভিতরে এবং বাইরে মূল প্রবাহের পরিষেবা প্রদান, সরাসরি যাত্রীদের জন্য আরও বেশি সুবিধা প্রদানে এ সিদ্ধান্ত বলে জানিয়েছে সংস্থাটি।  

news24bd.tv/aa