জমে উঠেছে বাণিজ্য মেলা

বাণিজ্য মেলা

জমে উঠেছে বাণিজ্য মেলা

পূর্বাচলে দ্বিতীয় সপ্তাহে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে জমে উঠেছে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সোমবার (২৯ জানুয়ারি) দেখা যায়, রাজধানী ও তার আশপাশের এলাকা থেকে মেলায় ভিড় করছেন সব বয়সী মানুষ। এতে কেনাবেচা চলছে হরদম। ক্রেতা পেয়ে খুশি বিক্রেতারা।

তবে, পণ্যের বাড়তি দাম নিয়ে অসন্তোষ রয়েছে ক্রেতাদের মাঝে।

মূল ঢাকা থেকে বেশ কিছুটা দূরে হলেও এ বছর যাতায়াতের সুব্যবস্থার কারণে ক্রেতা দর্শণার্থীর সংখ্যা কিছুটা বেশি মেলা প্রাঙ্গণে। ঘুরে ঘুরে পছন্দের পণ্য খুঁজে কিনে নিচ্ছেন ক্রেতারা। তবে, বিভিন্ন পণ্যের বাড়তি দাম নিয়ে আছে অভিযোগও।

আর সাপ্তাহিক ছুটির দিন ও সামনের দিনগুলোতে ব্যবসা ভালো হওয়ার আশা করছেন বিক্রেতারা।  

এবারের বাণিজ্য মেলায় দেশি বিদেশি মিলিয়ে মোট ৩৩০টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। দেশি প্রতিষ্ঠান ছাড়াও সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়াসহ ৬ টি বিদেশি রাষ্ট্রের ১০টি প্রতিষ্ঠান মেলাতে অংশগ্রহণ করেছে। মেলাকে আকর্শনীয় করতে শিশুদের জন্য রয়েছে মিনি শিশুপার্ক। রয়েছে বিভিন্ন ধরনের ফুডকোর্ডও।

দর্শনার্থীরা বলেন, স্থায়ী মেলাপ্রাঙ্গণটি অনেক সুন্দর করে তৈরি করা হয়েছে। তাই পরিবার নিয়ে তারা মেলাপ্রাঙ্গণ ঘুরে ছবি তুলেছেন, কেনাকাটা করেছেন।  

একজন দর্শনার্থী বলেন, গত বছর মেলায় একাধিকবার এসেছি এবার আসা হয়নাই, আজ ছুটির দিন তাই বন্ধুদের নিয়ে এসেছি। ভালো লাগছে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারটিতে মেলা দেখে। গতবারের চেয়ে স্টল গুলো সাজানো হয়েছে আরও সুন্দর করে।

স্থায়ীভাবে এই এক্সিবিশন সেন্টারটি তৈরি করায় ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জসহ বাংলাদেশের সবদিকের মানুষের জন্যই সুবিধা হয়েছে বলে জানান অনেকে।
news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক