শাহরুখের সঙ্গে আর সিনেমা বানাবেন না রোহিত শেট্টি!

শাহরুখ খান ও রোহিত শেট্টি। ছবি: সংগৃহীত

শাহরুখের সঙ্গে আর সিনেমা বানাবেন না রোহিত শেট্টি!

অনলাইন ডেস্ক

‘গোলমাল’ এবং ‘সিংহম’-এর মতো জনপ্রিয় ফিল্ম সিরিজের পর সম্প্রতি ওটিটির পর্দায় ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’ নামে ওয়েব সিরিজ নিয়ে হাজির হয়েছেন বলি পরিচালক রোহিত শেট্টি। হিন্দি ফিল্মজগতের সকল তারকার সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ ভাল হলেও কানাঘুষা শোনা যায় যে বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের সঙ্গে নাকি সম্পর্ক ভাল নয় রোহিতের।

২০১৩ সালে রোহিতের পরিচালনায় ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। রোহিতের সঙ্গে এই প্রথম কাজ করেছিলেন তিনি।

শাহরুখের বিপরীতে এই ছবিতে অভিনয় করেছিলেন বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

এক পুরনো সাক্ষাৎকারে রোহিত বলেছিলেন, ‘‘‘চেন্নাই এক্সপ্রেস’ যতটা শাহরুখের ছবি, তার চেয়েও বেশি তা দীপিকার ছবি। ’’ ‘চেন্নাই এক্সপ্রেস’ মুক্তির পর তা বিশ্ব জুড়ে বক্স অফিসে ৪০০ কোটি টাকারও বেশি ব্যবসা করে।

‘চেন্নাই এক্সপ্রেস’-এর সাফল্যের দু’বছরের মধ্যেই শাহরুখের সঙ্গে আবার জুটি বাঁধেন রোহিত।

রোহিত পরিচালিত ‘দিলওয়ালে’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ।

শাহরুখের পাশাপাশি ‘দিলওয়ালে’ ছবির মূল চমক ছিল শাহরুখ-কাজল জুটি। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মাই নেম ইজ় খান’-এর পর আবার বড় পর্দায় একসঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ এবং কাজল।

‘বাজ়িগর’, ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কভি খুশি কভি গম’ এবং ‘মাই নেম ইজ খান’— যে ছবিতেই শাহরুখ এবং কাজল জুটি বেঁধে অভিনয় করেছিলেন প্রতিটিই বক্স অফিসে ভাল ব্যবসা করে।

আরও পড়ুন: চতুর্থ দিনে বক্স অফিসে কত আয় করলো 'ফাইটার'  

বলিপাড়ায় কানাঘুষা শোনা যায়, পাঁচ বছর পর আবার শাহরুখ এবং কাজল একসঙ্গে বড় পর্দায় ফিরছেন, ফলে ছবি হিট করবেই, সেই আশা করেছিলেন রোহিত। শাহরুখ-কাজলের পাশাপাশি বরুণ ধওয়ান এবং কৃতি শ্যাননকেও এই ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল।

শাহরুখ-কাজলের উপস্থিতি, রোম্যান্স এবং অ্যাকশনের স্বাদ থাকলেও বক্স অফিসে সাফল্যের মুখ দেখতে ব্যর্থ হয় ‘দিলওয়ালে’। বলিপাড়ায় কানাঘুষা শোনা যায়, ‘দিলওয়ালে’র ব্যর্থতার পর শাহরুখের সঙ্গে সম্পর্কে চিড় ধরে রোহিতের।

‘দিলওয়ালে’র পর আর কোনও ছবিতে শাহরুখের সঙ্গে কাজ করতে দেখা যায়নি রোহিতকে। বলিপাড়ার একাংশের অনুমান, ‘দিলওয়ালে’ ছবির পর দুই তারকার মধ্যে কোনও বিষয় নিয়ে অশান্তি হয়। সে কারণেই শাহরুখের সঙ্গে কাজ করতে দেখা যায়নি রোহিতকে।

বলিপাড়ার একাংশের দাবি, ‘দিলওয়ালে’ ছবিটি বক্স অফিসে সফল হয়নি বলেই রোহিত এবং শাহরুখের মধ্যে দূরত্ব তৈরি হয়। তবে দুই তারকার সম্পর্ক নিয়ে বলিপাড়ায় আলোচনা-সমালোচনা চললেও কখনও এই প্রসঙ্গে মন্তব্য করেননি কেউই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহরুখের সঙ্গে সম্পর্ক নিয়ে রোহিতকে প্রশ্ন করা হলে পরিচালক অবশেষে মুখ খোলেন। শাহরুখের সঙ্গে তিনি কেন কাজ করছেন না, অভিনেতার সঙ্গে তাঁর কোনও ঝামেলা চলছে কি না তা নিয়ে প্রশ্ন করা হয় রোহিতকে।

রোহিত অবশ্য পরে দাবি করেন, শাহরুখের সঙ্গে তাঁর কোনও বিষয় নিয়েই মনোমালিন্য হয়নি। বরং শাহরুখকে অভিনয়ের প্রস্তাব দেওয়ার জন্য নতুন চিত্রনাট্যের অপেক্ষায় রয়েছেন বলে জানান পরিচালক।

আরও পড়ুন: রণবীর-আলিয়া দুইজনেই পেল ফিল্মফেয়ার সম্মাননা

রোহিত বলেন, ‘‘শাহরুখের সঙ্গে কাজ করতে না চাওয়ার কোনও কারণ নেই। আমি একটি ভাল চিত্রনাট্যের অপেক্ষায় রয়েছি। ’’ তবে সেখানেও নিজের একটি শর্ত রেখেছেন পরিচালক।

সাক্ষাৎকারে রোহিত বলেন, ‘‘আমি চাই এর পর শাহরুখের সঙ্গে যে ছবিতে কাজ করব তা যেন ‘চেন্নাই এক্সপ্রেস’-এর চেয়েও ব়ড় হয়। ’’ তা হলে কি পরিচালক ইঙ্গিত দিলেন বড় মাপের ছবি ছাড়া শাহরুখকে অভিনয়ের প্রস্তাব দেবেন না তিনি?

রোহিত বলেন, ‘‘ভাল চিত্রনাট্য পেলে যদি শাহরুখ এবং আমার দু’জনেরই আগ্রহ জাগে তা হলে অবশ্যই একসঙ্গে কাজ করব। কিন্তু ছবিটি অনেক বড় মাপের হতে হবে। ’’

সূত্র: আনন্দবাজার পত্রিকা

news24bd.tv/DHL