রিপাবলিকান পার্টির মনোনয়নে দলের ওপর ক্ষোভ নিকি হ্যালির 

নিকি হ্যালি-গার্ডিয়ান ফাইল ছবি।

রিপাবলিকান পার্টির মনোনয়নে দলের ওপর ক্ষোভ নিকি হ্যালির 

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হওয়ার দৌড়ে আছেন ট্রাম্প ও নিকি হ্যালি। এই দৌড়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের সাবেক গভর্নর হ্যালি। তবে লড়াইয়ে হ্যালির চেয়ে এগিয়ে আছেন ট্রাম্প।  
নিকি হ্যালি অভিযোগ করে বলেন, সাউথ ক্যারোলাইনায় মনোনয়নদৌড়ে যদি ট্রাম্পের সঙ্গে হেরেও যান, তাহলেও পিছু হটবেন না।

তিনি তাঁর লড়াই চালিয়ে যাবেন।  

আরও পড়ুন:ট্রাম্পকে ব্যালট থেকে নিষিদ্ধ করার পক্ষে ডেমোক্রেটরা
ট্রাম্প প্রেসিডেন্ট থাকাকালে তাঁর প্রশাসনে কাজ করেছিলেন হ্যালি। তিনি জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।
হ্যালি যুক্তরাষ্ট্রের গণমাধ্যম এনবিসির মিট দ্য প্রেস অনুষ্ঠানে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ তোলেন নিকি।

তিনি বলেন, আগামী নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম ঘোষণার উদ্যোগ নিয়েছে রিপাবলিকান ন্যাশনাল কমিটি আরএনসি। কিন্তু নিকি হ্যালি এই কমিটিকে সৎ বলে মনে করেন না। তিনি বলেন, কে প্রার্থী হবেন, তা ঠিক করবেন মার্কিন জনগণ।  

ট্রাম্পের বিরুদ্ধে আক্রমণ বাড়িয়েছেন হ্যালি। তিনি ট্রাম্পের বিরুদ্ধে একাধিক মামলার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে বলেছেন, আইনি লড়াই নিয়েই ব্যস্ত থাকতে হবে ট্রাম্পকে।  
 
যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে আইওয়া ককাসে তৃতীয় হন, আর নিউ হ্যাম্পশায়ারে দ্বিতীয় হন। এবার ভোট হবে সাউথ ক্যারোলাইনায়। এখানকার গভর্নর ছিলেন হ্যালি।  

আরও পড়ুন:নিউ হ্যাম্পশায়ারের ভোটে ট্রাম্প জয়ী, দলের প্রার্থী হতে যাচ্ছেন তিনি
২৪ ফেব্রুয়ারি এখানে ভোটের আগে হ্যালির চেয়ে অনেক এগিয়ে আছেন ট্রাম্প। তবে হ্যালি বলেছেন, ট্রাম্পের সঙ্গে প্রতিযোগিতা করতে তাঁর ঘরের মাঠে জেতার দরকার নেই। তিনি বলেন, ‘আমার দরকার আমি এগিয়ে চলেছি, এটাই দেখানো দরকার। নিউ হ্যাম্পশায়ারের চেয়ে সাউথ ক্যারোলাইনায় ভালো করেছি, সে গতি দেখানো বেশি প্রয়োজন। ’

news24bd.tv/ডিডি