ক্যালিফোর্নিয়ার মরুভূমি থেকে ৬ মৃতদেহ উদ্ধার

ক্যালিফোর্নিয়ার মোজেভ মরুভূমির দুর্গম এলাকা থেকে ছয়টি মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

ক্যালিফোর্নিয়ার মরুভূমি থেকে ৬ মৃতদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার মোজেভ মরুভূমির দুর্গম এলাকা থেকে ছয়টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর পুলিশ পাঁচ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। গুলিবিদ্ধ অপর এক ব্যক্তি ৯১১-এ ফোন করে জানালে, পুলিশ এসে মৃতদেহগুলো উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থলে একটি হেলিকপ্টার পাঠিয়েছে।

তদন্তকারী কর্মকর্তারা সোমবার (২৯ জানুয়ারি) বলেছেন, অবৈধ গাঁজা উৎপাদন নিয়ে বিরোধের কারণে এ ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত ছয়জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা সবাই পুরুষ। পুলিশ জানিয়েছে, গুলিবিদ্ধ হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে।

পুলিশের একজন কর্মকর্তা মাইকেল ওয়ারিক সোমবার সাংবাদিকদের বলেন, নিহতদের মধ্যে চারজনের শরীরে আগুনে পোড়ার চিহ্ন রয়েছে। চারজনের মৃতদেহ কাছাকাছি স্থান থেকেই পাওয়া যায় এবং অল্প দূরেই বাকি লাশগুলো পাওয়া যায়। তিনি আরো বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গাঁজা নিয়ে বিরোধের কারণে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। ’

আরও পড়ুন: ইউক্রেনকে সমর্থন না দেয়ায় বিরোধীদের তিরস্কার বাইডেনের

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ বলেছে, ‘তদন্তকারীরা বলেছেন,  ভুক্তভোগীরা গাঁজা লেনদেনের জন্য ওই স্থানে দেখা করতে গিয়েছিলেন। ’ আরো জানানো হয়েছে, ঘটনার এখনো তদন্ত চলছে। মোট আটটি বন্দুক বাজেয়াপ্ত করেছেন তারা এবং সেগুলো হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছে কি না, তা নির্ধারণের জন্য পরীক্ষা করা হচ্ছে।

২০১৬ সাল থেকে ক্যালিফোর্নিয়ায় প্রাপ্তবয়স্কদের জন্য গাঁজা ক্রয় বৈধ, তবে গাঁজার জন্য একটি কালোবাজার রয়ে গেছে। গত বছরও এ এলাকায় অবৈধ গাজা উদ্ধারের জন্য ৪১১টি ওয়ারেন্ট জারি করা হয়েছিল এবং ৭৪ হাজার পাউন্ড (৩৪ হাজার কেজি) প্রক্রিয়াজাত গাঁজা জব্দ করা হয়েছিল বলে পুলিশ জানায়।

news24bd.tv/DHL