এবারের বইমেলায় উপস্থিতির হার বাড়াবে মেট্রোরেল

বইমেলা ও মেট্রোরেলের একাংশ -ফাইল ছবি।

এবারের বইমেলায় উপস্থিতির হার বাড়াবে মেট্রোরেল

মাসব্যাপি এই মেলার আয়োজক বাংলা একাডেমি এর মধ্যেই মেলার সকল আয়োজন সম্পন্ন করেছে। এবারের মেলায় দর্শনার্থী ও পাঠকদের বড়ো অংশ  মেট্রোরেলে চড়েই আসতে পারবেন মেলাতে। এতে অনেক মানুষের উপস্থিতি বাড়বে।  
মঙ্গলবার (৩০ জানুয়ারি) অমর একুশে বইমেলা-২০২৪ এর সার্বিক প্রস্তুতি বিষয়ে বাংলা একাডেমির পক্ষ সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে মেলার নানা দিক নিয়ে কথা বলেন বইমেলার সদস্য সচিব ডা. কেএম মুজাহিদুল ইসলাম ও বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা।
একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, অমর একুশে গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড. কে এম মুজাহিদুল ইসলামসহ অন্যান্যরা এই সংবাদ সম্মেলনে অংশ নেন।  
পহেলা ফেব্রুয়ারি অমর একুশে বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার দেবেন।
এছাড়া এবারের বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান এবং মাসব্যাপী মেলা পরিচালনার জন্য তিন ধাপে পৃথক কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।
আয়োজকরা জানান, ২৩ জানুয়ারি ডিজিটালাইজড লটারি পদ্ধতির মাধ্যমে পুরনো এবং নতুন তালিকাভুক্ত প্রকাশনার জন্য স্টল বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যে তালিকাভুক্ত ৬০১টি সংস্থা ছাড়াও, প্রায় ৭০টি নতুন প্রকাশনা নোটিশে সাড়া দিয়ে স্টল বরাদ্দ পেতে আবেদন করেছিল। এর মধ্যে ২৩টি নতুন প্রকাশনা মেলায় অংশ নেওয়ার জন্য নির্বাচিত হয়েছে।  

news24bd.tv/ডিডি