বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

ফাইল ছবি

বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে খুলনা বিভাগ ও ফরিদপুর অঞ্চলের দুই-এক জায়গায় আজ বৃষ্টি হতে পারে। এ ছাড়া বুধবার খুলনা, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ ছাড়া উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিত অংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগরে। এর প্রভাবে কিছু অঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে আসছিল। আজ থেকে তাপমাত্রা কিছুটা বাড়লেও চলতি মৌসুমেই আরও একদফা শীত পড়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস আরও জানায়, দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান ৫ শতাংশের নিচে থাকলে তীব্র শীত অনুভূত হয়।

সোমবার পর্যন্ত দেশের উত্তরাঞ্চলসহ কিছু এলাকার দিন ও রাতের তাপমাত্রা ৫ ডিগ্রির নিচে নেমে এসেছিল। সেসব জায়গায় আজ কিছুটা স্বস্তি ফিরবে। রাজধানীতেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এতে কুয়াশা কেটে যেতে পারে।

আরও পড়ুন: শীতের তথ্য জানতে অসুবিধায় ক্ষতিগ্রস্ত ঠাকুরগাঁওবাসী

এদিকে আজ রাজধানীর তাপমাত্রা বেড়েছে। তাপমাত্রার পরিমাণ ১৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহের বড় কোনো পূবার্ভাস নেই। আজ ও আগামীকাল তাপমাত্রা বাড়বে। তবে সামান্য দু-এক জায়গায় মৃদু শৈত্যপ্রবাহ থাকতে পারে। ধীরে ধীরে এটিও কেটে যাবে বলে জানায় অধিদপ্তর।  

আবহাওয়া অফিসের পূর্বাভাসে আরও বলা হয়, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/TR  

এই রকম আরও টপিক