পিটিআইয়ের সমাবেশের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৪

পিটিআইয়ের সমাবেশের কাছে বোমা বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছে। ছবি: সংগৃহীত

পিটিআইয়ের সমাবেশের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৪

অনলাইন ডেস্ক

পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমাবেশের সমাবেশের কাছে মঙ্গলবার বোমা বিস্ফোরণে অন্তত চারজন নিহত এবং ছয়জন আহত হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এমন সময় ঘটনাটি ঘটল, যখন দেশটি আগামী সপ্তাহে নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে।

বেলুচিস্তানের প্রাদেশিক রাজধানী কোয়েটায় পুলিশ জানিয়েছে, কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের পক্ষে সমর্থকরা সমাবেশ করার সময় একটি মোটরবাইকে রাখা বোমা বিস্ফোরিত হয়।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা ফারহান জাহিদ এএফপিকে বলেছেন, ‘পিটিআইয়ের সমাবেশটি সেখান দিয়ে যাচ্ছিল। তবে সমাবেশটি (বোমার) লক্ষ্য ছিল কি না তা স্পষ্ট নয়। ’

বিস্ফোরণে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন বেলুচিস্তানের স্বাস্থ্য বিভাগের মুখপাত্র ওয়াসিম বেগ। তিনি বলেছেন, নিহত চারজন ছাড়াও ছয়জন আহত হয়েছে।

এছাড়া পিটিআই এক বিবৃতিতে বলেছে, সমাবেশে নিহতদের মধ্যে তাদের তিন কর্মী ছিলেন। ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচনের আগে একজন প্রার্থীর পক্ষে সমর্থন জানাতে মোটরবাইক ও গাড়ির বহর নিয়ে তারা শহরের মধ্য দিয়ে যাচ্ছিলেন। দলের একজন মুখপাত্র এএফপিকে বলেছেন, তাদের ইচ্ছাকৃতভাবে লক্ষ্য করা হয়েছে কি না তা বলার সময় এখনো হয়নি।

আরও পড়ুন: সাইফার মামলায় ইমরান খানের ১০ বছরের কারাদণ্ড

পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে, তারা বিস্ফোরণের ঘটনার তদন্ত করছে।

এই হামলার কিছুক্ষণ আগেই ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ডের সাজা দিয়ে রায় ঘোষণা করেন পাকিস্তানের একটি বিশেষ আদালত। রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলায় তাঁকে এ সাজা দেওয়া হয়েছে। পিটিআই নেতা শাহ মাহমুদ কুরেশিকেও একই মামলায় ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

news24bd.tv/DHL