আজ সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

অনলাইন ডেস্ক

বিতর্কিত শিক্ষাকারিকুলাম পরিবর্তন, ট্রান্সজেন্ডার-সমকামিতা ইস্যুসহ গঠিত সংসদ বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে সারাদেশে বিক্ষোভ মিছিল কর্মসূচির ডাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আজ বুধবার (৩১ জানুয়ারি) এ কর্মসূচি পালন করবে দলটি। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দলীয় এক বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়।

বৈঠকে নেওয়া কর্মসূচির মধ্যে আরও রয়েছে, আগামী ৩ ফেব্রুয়ারি ঢাকায় বিক্ষোভ সমাবেশ ও ৭ ফেব্রুয়ারি জাতীয় গোলটেবিল বৈঠক কর্মসূচি।

এছাড়াও আগামী ১৫ থেকে ২৯ ফেব্রুয়ারি সারা দেশে ১৫ দিনব্যাপী দাওয়াতি পক্ষের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহ কর্মসূচি পালন করবে দলটি।

এদিকে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভা হয়েছে। সভায় সভাপতির বক্তব্যে দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, কোটি কোটি টাকা খরচ করে একটি একতরফা ভাগবাটোয়ার নির্বাচনের নামে জাতির সঙ্গে প্রহসন করছে সরকার। সংসদের প্রথম অধিবেশনে স্পিকার সূচনা বক্তব্যে নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে দাবি করে নতুন করে সংসদ অধিবেশনর নামে রাষ্ট্রীয় মিথ্যাচার চালাচ্ছে।

আরও পড়ুন: এবার হেফাজতের কর্মসূচি ঘোষণা

তিনি আরও বলেন, ৭ জানুয়ারির কথিত নির্বাচনে জনমতের কোনো প্রতিফলন ঘটেনি। বরং নব্বইভাগ মানুষ ভোট প্রত্যাখ্যান করেছে। তাই বহুমুখী সংকট নিরসনে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের রাজনীতি ধ্বংস করেছে। রাজনীতি এখন ব্যবসায়ী ও খেলোয়াড়দের দখলে চলে গেছে। সিন্ডিকেটের গডফাদারদের পৃষ্ঠপোষকতাকারী ব্যবসায়ীরা এখন মন্ত্রী ও এমপির দায়িত্ব পালন করছেন। পবিত্র মাহে রমজানের আগেই বাজার সিন্ডিকেটের দখলে চলে গেছে। তাই সিন্ডিকেট ভেঙে দিতে হবে।

সভায় উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা আশরাফ আলী আকন, মুহাম্মদ আমিনুল ইসলাম, আশরাফুল আলম, মুহাম্মদ ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, আহমদ আবদুল কাইয়ূম, লোকমান হোসাইন জাফরী, হারুন অর রশিদ, এ বি এম জাকারিয়া, মুফতি কেফায়েতুল্লাহ কাশফী, দেলাওয়ার হোসাইন সাকী, খলিলুর রহমান, নুরুল ইসলাম আল আমিন।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়