বাংলাদেশের নির্বাচনে ভারতের ‘হস্তক্ষেপ’ নিয়ে সুস্পষ্ট কিছু বলেনি যুক্তরাষ্ট্র

ম্যাথিউ মিলার--ফাইল ছবি।

বাংলাদেশের নির্বাচনে ভারতের ‘হস্তক্ষেপ’ নিয়ে সুস্পষ্ট কিছু বলেনি যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

বাংলাদেশের গণতন্ত্র বিকাশে ভারতের প্রভাবের কারণে যুক্তরাষ্ট্র পিছু হটেছে- এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার। স্থানীয় সময় মঙ্গলবার (৩০ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে ম্যাথিউ মিলার এ ব্যাপারে চুপ থেকে বলেন,  বাংলাদেশ ও গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা রেখে আমি বলবো- যেমনটা আমরা বহুবার বলেছি বাংলাদেশ ও অন্যদের বেলায়, তা হলো শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা এবং অর্থনৈতিক অগ্রগতি নিশ্চিত। এটাই যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতির মূল লক্ষ্য কেন্দ্রে আছে। গণতান্ত্রিক নীতিকে সামনে এগিয়ে নিতে বাংলাদেশ সরকারের সঙ্গে অব্যাহতভাবে যোগাযোগ রাখছি আমরা।

বাংলাদেশের সব মানুষের শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করার জন্য এসব গুরুত্বপূর্ণ।
ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক রিপোর্ট অনুসারে, এক সাংবাদিক প্রশ্ন করেন, ‘ কানাডার একটি তদন্তে জানা গেছে, রাশিয়া এবং চীনের পাশাপাশি ভারত বাংলাদেশের নির্বাচনকে প্রভাবিত করেছে। এ বিষয়ে আপনার মতামত কি ? ‘

আরও পড়ুন : ২৫ হাজার মানুষকে হত্যা করলো ইসরায়েল
জবাবে তিনি বলেন, আমার কাছে এ বিষয়ে উত্তর নেই। এর উত্তর কানাডা কর্তৃপক্ষই দিতে পারবে।

বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের পর তৃতীয়বারের মতো ম্যাথিউ মিলার বলেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি বলে আমরা দেখতে পেয়েছি। একইসঙ্গে বিরোধী দলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করায় উদ্বেগ জানিয়েছেন তিনি।

news24bd.tv/ডিডি

পাঠকপ্রিয়