শাহরুখের পর এবার অক্সফোর্ডে বক্তৃতা দিলেন বোমান ইরানি

বোমান ইরানি-শাহরুখ খান।

শাহরুখের পর এবার অক্সফোর্ডে বক্তৃতা দিলেন বোমান ইরানি

অনলাইন ডেস্ক

বলিউডের দাপুটে অভিনেতা বোমান ইরানি। 'থ্রি ইডিয়টস' ছবিতে তিনি ‘ভাইরাস’ নামে জনপ্রিয় হলেও আসলে তাঁর চরিত্রের নাম ছিল বীরু সহস্রবুদ্ধে। তাঁর চরিত্রটি একটা নামী ইঞ্জিনিয়ারিং কলেজের কঠোর পরিচালক ছিল। তাঁকে এই ‘ভাইরাস’ নামই দিয়েছিল র‍্যাঞ্চো, রাজু ও ফারহানরা।

শাহরুখ খান অভিনীত 'ডানকি' ছবিতেও দেখা গেছে বোমানকে।

আরও একবার যেন সেই ভাইরাসের চরিত্রেই ফিরে গেলেন বোমান ইরানি। সম্প্রতি লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১১০ জন শিক্ষার্থীর সামনে বসে এক প্রভাববিস্তারী বক্তৃতা দেন বোমান ইরানি। ইন্দো-ইউকে সামিটে আইএমইউএন নামক এক সংস্থার তরফে যোগ দিয়েছিলেন বোমান।

গত এক সপ্তাহ তিনি সেখানেই ছিলেন। অনুষ্ঠানে তাঁকে সংবর্ধনাও দেওয়া হয়।

সামাজিকমাধ্যম ইনস্টাগ্রামে বোমান ইরানি লিখেছেন, ‘অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, আইএমইউএন অফিসিয়াল শীর্ষ সম্মেলনে আমার গন্তব্য এবং শেষ ভাষণ। ডঃ অদিতির কাছে কৃতজ্ঞ, লাহিড়ীকে অভিনন্দন তাঁদের বক্তব্যের জন্য। আমি আবারও বলছি, এমন সফল ও অনুপ্রেরণামূলক ইভেন্টের জন্য আইএমইউএনকেও অভিনন্দন। ’

বোমান ইরানির পোস্টে এক অনুরাগী লেখেন, 'এটা সত্যিই অবিশ্বাস্য। আপনার জন্য গর্বিত বোমান স্যার। '

আরও একজন লিখেছেন, 'দারুণ কাজ। ' কেউ আবার থ্রি-ইডিয়টসের স্মৃতিতে ফিরে গিয়ে লিখেছেন, ‘ভাইরাস, তুমিই শুধু এটা করতে পারো। ’

আরও পড়ুন: বাগদান সারলেন পুলকিত-কৃতি 

এই সামিটের সপ্তাহব্যাপী সফরে বোমান পতাকা উত্তোলন অনুষ্ঠানেও যোগ দিয়েছিলেন। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনের হয়েও বক্তব্য রাখেন তিনি।  

প্রসঙ্গত, বোমান ইরানির আগে কিং খান শাহরুখকেও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দিতে দেখা গিয়েছিল।

news24bd.tv/TR  

পাঠকপ্রিয়