বসুন্ধরা গ্রুপের এমডির জন্মদিনে দেশজুড়ে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের জন্মদিনে সারাদেশে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

বসুন্ধরা গ্রুপের এমডির জন্মদিনে দেশজুড়ে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

অনলাইন ডেস্ক

দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে দেশব্যাপী ১৮ হাজারের বেশি মাদরাসা শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

খুলনা অঞ্চল

বসুন্ধরা গ্রুপের উদ্যোগে বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে খুলনা, বাগেরহাট, নড়াইল, মোংলা ও গোপালগঞ্জের ৬০টি এতিমখানায় খাবার পৌঁছে দেন বসুন্ধরা গ্রুপের কর্মীরা।

জামিয়া ইসলামিয়া আরাবিয়া দারুল উলুম মাদরাসায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দোয়া পরিচালনা করেন মাদরাসা মসজিদের সিনিয়র মুহাদ্দিস ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোশাররফ।

দোয়া মাহফিলে বসুন্ধরার এমডির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি বসুন্ধরা গ্রুপের উন্নতি চেয়ে দোয়া করা হয়।

সিলেট অঞ্চল

এদিকে, দিনটি উপলক্ষে সিলেটের ১৪টি মাদরাসার ৫ হাজার শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে প্রতিটি মাদরাসায় শিক্ষার্থীদের মাঝে এ খাবার বিতরণ করা হয়।

এর আগে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত ১২টা ১ মিনিটে নগরের আম্বরখানা বড়বাজারের একটি রিসোর্টে কেক কেটে সায়েম সোবহান আনভীরের জন্মদিন উদযাপন করা হয়।

পাশাপাশি ওই রিসোর্টের ‘নিরাপদ খাদ্য’ প্রস্তুতকারক প্রতিষ্ঠানে রাতভর চলে রান্নার কাজ।

বসুন্ধরা গ্রুপের এমডি’স সেক্রেটারিয়েট মেম্বার মো. মারুফ কাজী, বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজার (অ্যাকাউন্ট) মো. আব্দুল আলীম, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক মো. রিমাদ আহমদ রুবেল, বসুন্ধরা সিমেন্টের ইস্ট জোনের প্রধান মো. মনিরুল ইসলাম রুবেলসহ কর্মকর্তারা রাতভর রান্নার কাজের তদারকি করেন। ৫ সহস্রাধিক মানুষের খাবার তৈরিতে সহযোগিতা করেন সিলেটের একটি ক্যাটারিং ফুড কর্মীরা।

বুধবার সকালে সিলেটের জামেয়া ক্বাসিমুল উলূম হযরত শাহজালাল (র.) দরগাহ মাদরাসা ও এতিমখানায় ৮০০ শিক্ষার্থীর মাঝে খাবার বিতরণ করা হয়। খাবার বিতরণ শেষে মাদরাসার মুহতামিম মাওলানা মাশুক উদ্দীন বিশেষ দোয়া করেন।

মোনাজাতে তিনি বলেন, যেভাবে যারা মাদরাসায় সহযোগিতা করছেন, পরামর্শ, টাকা-পয়সা, খাবার দিয়ে; মহান আল্লাহ তাদের দানকে কবুল করুন, নেক হায়াত দিন। বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর জন্মদিনে এতিমদের খাবার দিয়েছেন, তা কবুল করুন। তার হায়াতে বরকত দিন, দীর্ঘায়ু করুন।

বাগেরহাট অঞ্চল

এছাড়া, সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে বাগেরহাটের বিভিন্ন মাদরাসা ও এতিমখানার সাড়ে চার শিক্ষার্থীর মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

এ সময় ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের দীর্ঘায়ু ও বসুন্ধরা গ্রুপের উত্তরোত্তর সফলতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে জোহরের নামাজের পর বাগেরহাটের চুলকাঠি এলাকায় ভট্ট কনকপুর মাদারাসার সাড়ে ৫শ শিক্ষার্থীর মধ্যে খাবার বিতরণ করা হয়। এসময় বসুন্ধরা সিমেন্ট মিলস লিমিটেডের উপসহকারী প্রকৌশলী মো. ইসরাইল হোসেন, টেরিটরি সেলস এক্সিকিউটিভ বৈদ্যনাথ দে, মাদরাসার অধ্যক্ষ মাওলানা আলী আহমাদসহ শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

উন্নতমানের খাবার পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও শিক্ষকরা। ভট্ট কনক মাদরাসার অধ্যক্ষ মাদরাসার মাওলানা আলী আহমাদ বলেন, আমাদের শিক্ষার্থীরা খুবই খুশি হয়েছে। আমরা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ গ্রুপের সব কর্মকর্তা-কর্মচারীদের জন্য দোয়া করি। সেই সঙ্গে বসুন্ধরা গ্রুপের আরও সফলতা কামনা করছি। ভবিষ্যতে যাতে অসহায় ও দরিদ্রদের আরও বেশি সহযোগিতা করতে পারেন সেই দোয়া করেন এই শিক্ষক।

এর আগে ৩১ জানুয়ারি প্রথম প্রহরে ফ্যাক্টরির ভেতরে ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এ সময় মোংলাস্থ বসুন্ধরা সিমেন্ট সেক্টরের ব্যবস্থাপক (এইচ আর ও অ্যাডমিন) নাজমুল হাসান, ব্যবস্থাপক (ডিস্ট্রিবিউশন) মো. সেলিম দেওয়ান, উপ-ব্যবস্থাপক (হিসাব) মাহবুবুল আলম, ঊর্ধ্বতন নির্বাহী আরিফুল হকসহ সিমেন্ট সেক্টরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মনবাড়িয়া

দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ৯৮টি মাদরাসা ও এতিমখানায় কোরআন খতম, দোয়া মাহফিল ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে।  

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে এসব প্রতিষ্ঠানের প্রায় চার হাজার শিক্ষক ও শিক্ষার্থীর জন্য প্রীতিভোজের আয়োজন করা হয়।

জন্মদিনে সায়েম সোবহান আনভীরের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি বসুন্ধরা গ্রুপের উন্নতির দোয়া করেছে এতিম শিশুরা।  

বাঞ্ছারামপুর উপজেলা সদরের সোবহানিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসা এবং কালিকাপুর গ্রামের কালিকাপুর-রাধানগর কবরস্থান নুরানীয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় আয়োজিত দোয়া মাহফিল ও প্রীতিভোজে বসুন্ধরা ফাউন্ডেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মাইমুন কবির, ইনচার্জ মোশাররফ হোসেন, মো. শাহীন মিয়া ও মো. বাছির মিয়াসহ মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।  

বসুন্ধরা ফাউন্ডেশনের ডিজিএম মাইমুন কবির বলেন, এমডির জন্মদিন আমরা ইসলামি রীতিতে পালন করেছি। উপজেলার ৯৮টি মাদরাসার প্রায় চার হাজার শিক্ষার্থীর জন্য খাবারের আয়োজন করা হয়েছে। এসব মাদরাসার প্রতিটিতে কোরআন খতম ও দোয়ার আয়োজন করা হয়েছে। এমডি ও তার পরিবারের সবার জন্য দোয়া করা হয়েছে।

ঢাকা

সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে রাজধানীর দারুল উলুম মাদরাসার হিফজ বিভাগের শতাধিকসহ পাঁচ শ’ শিক্ষার্থীর মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে মিরপুর ৬ নম্বর সেকশনের মাদরাসাটিতে এ খাবার পরিবেশন করা হয়।

খাবার বিতরণের আগে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কোরআন খতম পরিচালনা করেন মাদরাসার হাফেজ আব্দুল আওয়াল। দোয়া পরিচালনা করেন হাফেজ বশিরউল্লাহ।

‍জন্মদিন উপলক্ষে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি তার প্রতিষ্ঠানের উন্নতি চেয়ে দোয়া করা হয়। পাশাপাশি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ তার স্বজনদের জন্যও দোয়া করা হয়।

খাবার বিতরণের সার্বিক তত্ত্বাবধান করেন মাদরাসার প্রধান হিসাবরক্ষক মো. সফিউল আলম।

news24bd.tv/ab