যাত্রা শুরু করল জেসিআই ঢাকা মেট্রো ২০২৪ বোর্ড

যাত্রা শুরু করল জেসিআই ঢাকা মেট্রো ২০২৪ বোর্ড

যাত্রা শুরু করল জেসিআই ঢাকা মেট্রো ২০২৪ বোর্ড

অনলাইন ডেস্ক

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা মেট্রো ইতিবাচক পরিবর্তন এবং নেতৃত্ব বিকাশের প্রতিশ্রুতি নিয়ে ২০২৪ সালের জন্য তার বোর্ড গঠন করেছে। বোর্ডের জাতীয় লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইতিবাচক পরিবর্তনে কাজ করে যাবে তারা। বুধবার (৩১ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

১৯১৫ সালে প্রতিষ্ঠিত জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল সারা বিশ্বের ১২৪টি দেশের ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও উদ্যোক্তাদের নিয়ে গঠিত একটি অলাভজনক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা।

বাংলাদেশে এর সদস্য সংখ্যা ছয় হাজারের বেশি। এই সদস্যরা একত্রে কাজ করছেন কমিউনিটি ও দেশের উন্নয়নে।

তরুণ নেতাদের এই প্ল্যাটফর্ম জেসিআই ঢাকা মেট্রো একত্রিত করেছে বিভিন্ন খাতের প্রতিভাবান তরুণদের যারা ইতিবাচক সামাজিক পরিবর্তন আনতে নিবেদিত।  মঙ্গলবার ঢাকার বনানীর জেসিআই বাংলাদেশ অফিসে নতুন বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করা হয়।

২০২৪ সালে এই বোর্ড তাদের সকল প্রকল্প পরিচালনা করবে টেকসই উন্নয়ন লক্ষ্য এবং ৮ম পঞ্চবার্ষিকী পরিকল্পনার সঙ্গে সামঞ্জস্য রেখে। এর পাশাপাশি বৈশ্বিকভাবে গুরুত্বপূর্ণ বিষয়, যেমন- মানসম্পন্ন শিক্ষা, সুস্বাস্থ্য, জেন্ডার সমতা এবং জলবায়ু নিয়ে তারা কাজ করবেন।

জাতিসংঘে কর্মরত মো. শরিফুল ইসলাম এই বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন। তিনি ১৫ বছরেরও বেশি সময় ধরে মিডিয়া এবং যোগাযোগ খাতে কাজ করছেন। বাংলালিংকের কর্পোরেট কমিউনিকেশন বিভাগের প্রধান তৌহিদ আহমেদ এবং  ব্যবসায়ী ও উদ্যোক্তা আনন্দ কুটুম লোকাল এক্সেকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদ গ্রহণ করেন।  বোর্ডে ভাইস প্রেসিডেন্ট হিসেবে থাকছেন মিডিয়া ব্যক্তিত্ব ফারাবি হাফিজ, ব্যবসায়ী ব্যক্তিত্ব বেলাল মুন্না, যোগাযোগ কর্মকর্তা তানজিম ফেরদৌস এবং গবেষক নাইম আরেফিন।  সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন উদ্যোক্তা মুস্তাকিম হাসান। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ পদে রয়েছেন সায়েদ মঞ্জুরুল হক রনি (জেনারেল লিগ্যাল কাউন্সেল), বিশ্বজিত কুমার পাল (ট্রেজারার), ওয়াহিদা জামান সিথি (ট্রেইনিং কমিশনার), এবং এলাহি শুভ (এক্সেকিউটিভ এসিস্ট্যান্ট টু দ্য এলপি)। পরিচালকদের মধ্যে রয়েছেন- ইমরান হোসেন, রায়হান মাসুদ, সঙ্গীতা অপরাজিতা, আলম পিন্টু, তৌফিক হাসান, দিস ইসলাম রাজ, শাহাদাত হোসেন দীপ্ত, এবং এটিএম রাহাত মোহাম্মাদ।

দায়িত্ব নেওয়ার পর বোর্ডের প্রেসিডেন্ট মো. শরিফুল ইসলাম বলেন, আমাদের লক্ষ্য হলো, এই বোর্ডের সকলেই যেন কেবল মাত্র একজন সদস্য নয়, বরং প্রত্যেকেই যেন পরিবর্তনের কারিগর হতে পারেন তা নিশ্চিত করা।

তিনি আরও বলেন, নেতৃত্বের বিকাশ এবং সামাজিক উন্নয়নমূলক কাজে জোর দিয়ে আমরা তরুণদের পরিবর্তনের কারিগর হিসেবে গোড়ে তুলতে ২০২৪ এ নানারকম কার্যক্রম চালিয়ে যাব।

news24bd.tv/aa

পাঠকপ্রিয়