প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় রদবদল

জনপ্রশাসন মন্ত্রণালয়

প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় রদবদল

অনলাইন ডেস্ক

প্রশাসনে শীর্ষ পর্যায়ে বড় রদবদল হয়েছে। আটজন যুগ্ম সচিবের কর্মস্থল পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে তিনজনকে তিন বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে পদায়ন করা হয়েছে। তিনজন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রত্যাহার করা হয়েছে এবং দুজন যুগ্ম সচিবকে দুই মন্ত্রণালয় ও বিভাগে পদায়ন করা হয়েছে।

উপসচিব পদমর্যাদায় একজনকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া একজন সিনিয়র সহকারী সচিবকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে বদলি করা হয়েছে।  

বুধবার (৩১ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।  

আরও পড়ুন... টিআইবির অভ্যন্তরে দুর্নীতি আছে কি না সন্দেহ পররাষ্ট্রমন্ত্রীর

ওই আদেশে বলা হয়, নৌ পরিবহণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. এএনএম বজলুর রশীদকে পানিসম্পদ মন্ত্রণালয়ে, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. মো. জিয়াউদ্দীনকে স্বাস্থ্যসেবা বিভাগে, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আসিব আহসানকে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মঞ্জুরুল হাফিজকে স্বাস্থ্যসেবা বিভাগে এবং রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তৌফিক-ই-লাহী চৌধুরীকে স্বাস্থ্যসেবা বিভাগে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবুল কালাম আজাদকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে সিলেটে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এটিএম জিয়াউল ইসলামকে রংপুর বিভাগে এবং বিদ্যুৎ বিভাগের ইয়াসমিন পারভীন তিবরীজিকে চট্টগ্রাম বিভাগে পদায়ন করা হয়েছে।  

আরও পড়ুন...সিঙ্গাপুর থেকে এলএনজি আমদানির সিদ্ধান্ত 

পৃথক আদেশে এমএম ইমরুল কায়েসকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। গত বছরের ১৪ জুন এমএম ইমরুল কায়েসকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসাবে যে নিয়োগ দেওয়া হয়েছে তা এই নিয়োগ (আজকের) দ্বারা বাতিল করা হয়েছে। পৃথক আদেশে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক আশরাফুল আলমকে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে বদলি করা হয়েছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়