বরগুনায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে এমপি টুকু

ফুলঝুড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ খবর নেন গোলাম সরোয়ার টুকু - নিউজ টোয়েন্টিফোর

বরগুনায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে এমপি টুকু

বরগুনা প্রতিনিধি

বরগুনার ফুলঝুড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ালেন বরগুনা-১ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু। সংসদ সদস্যকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। এসময় ব্যবসায়ীদের খোঁজ খবর নেওয়ার পাশাপাশি টুকু তার ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদান করেন।

আজ বুধবার (৩১ জানুয়ারি) সংসদ সদস্যের দাপ্তরিক কাজ শেষে বিকেলে ঢাকা থেকে সরাসরি বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলঝুড়ি বাজারে গিয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ খবর নেন গোলাম সরোয়ার টুকু।

এসময় তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে ৫ হাজার টাকা করে মোট ১ লাখ ৫ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন। একইসঙ্গে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা পরিষদসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তর থেকে ব্যবসায়ীদের সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, অগ্নিকান্ডে আমাদের সব কিছু শেষ হয়ে গেছে। সব হারিয়ে আমরা এখন দিশেহারা।

মাননীয় সংসদ সদস্য তার শত ব্যস্ততার মধ্যেও এসে আমাদের খোঁজ খবর নিয়েছেন। আমাদের আর্থিক সহায়তা করেছেন। এছাড়াও আমরা যাতে আমাদের ক্ষতি পুষিয়ে উঠতে পারি তার জন্য পদক্ষেপ নিয়েছেন এ জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ।

বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী-তালতলী) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু বলেন, যখন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, তখন আমার ঢাকায় সংসদ অধিবেশন শুরু হয়েছে। অগ্নিকাণ্ডের খবর শুনে আমি ব্যথিত হলেও, আমার আসার সুযোগ হয়নি। আজ আমি ঢাকা থেকে সরাসরি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ খবর নিতে চলে এসেছি। তাদের সবকিছু শেষ হয়ে গেছে আগুনে পুড়ে। তাদের এই ক্ষতি পুষিয়ে ওঠা সম্ভব নয়। তারপরও সরকারের সংশ্লিষ্ট বিভাগসহ আমি ব্যক্তিগতভাবে তাদের পাশে দাঁড়িয়েছি, যাতে তারা ঘুরে দাঁড়ানোর সাহস পায়।

প্রসঙ্গত, গত সোমবার মধ্যরাতে বরগুনা সদর উপজেলার ফুলঝুড়ি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় মদি মনোহরি, খাবার হোটেল, জুয়েলার্সসহ ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে পুরোপুরি ভষ্মিভূত হয়ে যায়। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

news24bd.tv/SHS 

সম্পর্কিত খবর