মির্জা ফখরুলের জামিন আবেদন নামঞ্জুর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

মির্জা ফখরুলের জামিন আবেদন নামঞ্জুর

অনলাইন ডেস্ক

প্রধান বিচারপতির বাসভবনের সামনে হামলা ও ভাঙচুরের ঘটনায় রমনা মডেল থানায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আজ আদালতে মির্জা ফখরুলের পক্ষে জামিন শুনানি করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, পুলিশের ওপর হামলা ও কর্তব্যকাজে বাধা এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক ও ত্রাস সৃষ্টি করার অভিযোগে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

এর মধ্যে বিএনপির ৭২ জন নেতার নাম উল্লেখ করে কাকরাইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) মো. মোফিজুর রহমান বাদী হয়ে রমনা মডেল থানায় একটি মামলা করেন।

বিএনপির ৫৯ জন নেতার নাম উল্লেখ করে রমনা মডেল থানায় আরেকটি মামলা করেন সিদ্ধেশ্বরী পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) মো. সহিদুল ওসমান মাসুম। দুটি মামলাই করা হয় ঘটনার পরদিন ২৯ অক্টোবর।

২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের অভিযোগের মামলায় মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করে জামিন আবেদন করলে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

news24bd.tv/SHS