ফ্লোরিডায় প্রবাসীদের সান্নিধ্যে সাকিব আল হাসান

ফ্লোরিডায় প্রবাসীদের সান্নিধ্যে সাকিব আল হাসান

নিউজ ২৪ ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের অংশ নিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এখন আমেরিকার ফ্লোরিডায়। গত শুক্রবার সন্ধ্যায় বোকারেটন সিটির সুগার স্যান্ড পার্কের একটি মিলনায়তনে সাকিবকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রবাসীরা। প্রীতির বন্ধনে আবদ্ধ এ অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় একতারা।  

অনুষ্ঠানে সাকিব নিজের কথা বলেন, বাংলাদেশের ক্রিকেটে এগিয়ে চলার কাহিনী বিবৃত করেন।

উপস্থিত প্রবাসীদের কৌতূহলেরও অবসান ঘটান ব্যক্তি জীবনের অজানা কিছু তথ্য প্রকাশ করে। সাকিব বলেন, সরকারের সীমাহীন পৃষ্ঠপোষকতা ও ১৬ কোটি মানুষের অদম্য ভালবাসায় বিশ্বে বাংলাদেশ ক্রিকেট বিশেষ একটি স্থান লাভে সক্ষম হয়েছে।

টি টোয়েন্টি লীগ ম্যাচে সাকিব খেলবেন ওয়েস্ট ইন্ডিস দল জ্যামাইকা তলাওয়াস'র পক্ষে। এর আগে সাকিব এই প্রিমিয়ার লীগে খেলেছেন বার্বাডোজ ট্রাইডেন্টসে।

এ পর্যন্ত সিপিএলে বল হাতে ২১ ম্যাচে সাকিব নিয়েছেন ২৩ উইকেট। আর ব্যাট হাতে রান করেছেন ১৮২। এবারের খেলা চলবে ১০ সেপ্টেস্বর পর্যন্ত। সাপ্তাহিক ছুটির দিন শনি ও রোববার খেলা হবে। প্রতিদিন সকাল ১০টা (বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টা) এবং অপরাহ্ন ২টায় (বাংলাদেশ সময় রাত ১২টা) খেলা শুরু হবে। নিউইয়র্ক, টরন্টোসহ বিভিন্ন স্থান থেকে ক্রিকেট-পাগল লোকজন ফ্লোরিডায় জড়ো হয়েছেন।

গত বছর জুলাই মাসে অনুষ্ঠিত এই প্রিমিয়ার লীগে ছয়টি টিম অংশ নিয়েছিল। এবার মাত্র চার টিমের খেলার অনুমতি দিয়েছে আইসিসি। যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলাকে জনপ্রিয় করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। ওডিআই ও টি-টোয়েন্টি লীগের জন্যে আইসিসি একমাত্র স্টেডিয়াম সেন্ট্রাল ব্রাউয়ার্ড রিজিওনাল পার্ককে অনুমোদন দিয়েছে।