‘বিজিবি সদস্য নিহতের ঘটনায় বিএসএফ’র দুঃখ প্রকাশ’

‘বিজিবি সদস্য নিহতের ঘটনায় বিএসএফ’র দুঃখ প্রকাশ’

অনলাইন ডেস্ক

সীমান্তে গুলিতে বিজিবি সদস্য নিহতের ঘটনায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ  আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ের সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

সেহেলী সাবরীন জানান, গত ২৪ জানুয়ারি বিজিবি সদস্য মো. রইশুদ্দীনের মৃত্যুতে বিএসএফ আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে। একই সঙ্গে এ ধরনের ঘটনা রোধে বিজিবি ও বিএসএফ ভবিষ্যতে একসঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছে।

এর আগে গত সোমবার (২২ জানুয়ারি) ভোরে বেনাপোলের ধান্যখোলা সীমান্তে গরু চোরাকারবারিদের ধাওয়া করতে গিয়ে বিএসএফের গুলিতে বিজিবি সদস্য রইশুদ্দীন নিহত হন। এ ঘটনায় পতাকা বৈঠকের পর বিজিবি কূটনৈতিক চ্যানেলে প্রতিবাদলিপি পাঠায়। একই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্তও দাবি করে বিজিবি।

বিজিবির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার ভোর সাড়ে ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটেলিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট-সংলগ্ন এলাকায় একদল গরু চোরাকারবারিকে ভারত থেকে সীমান্ত অতিক্রম করে আসতে দেখলে দায়িত্বরত বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে।

এ সময় চোরাকারবারিরা দৌড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি টহল দলের সদস্য সিপাহী মোহাম্মদ রইশুদ্দীন চোরাকারবারিদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন। প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

বিষয়টি জানার পরই ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানান লেফটেন্যান্ট কর্নেল জামিল। তিনি জানান, এরপর জানা যায় ভারতীয় ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিপাহী রইশুদ্দীনের মৃত্যু হয়েছে।

পরে ২৪ জানুয়ারি দুপুরে রইশুদ্দীনের লাশ হস্তান্তর করা হয়।

news24bd.tv/তৌহিদ