বিএনপি নয়, দ্রব্যমূল্য নিয়েই চিন্তিত সরকার: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলছেন ওবায়দুল কাদের - সংগৃহীত

বিএনপি নয়, দ্রব্যমূল্য নিয়েই চিন্তিত সরকার: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

বিএনপি নির্বাচনে অংশ নেয়নি, আন্দোলনেও ব্যর্থ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, দলটি নিজেদের প্রাসঙ্গিকতা হারিয়েছে। তিনি বলেন, বিএনপি নির্বাচন নিয়ে কী বলবে ও করবে এটা নিয়ে আমরা বিচলিত না। আমরা বিশেষ করে দ্রব্যমূল্য নিয়ে চিন্তিত।

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

মার্কিন প্রতিনিধিদের সঙ্গে বিএনপির বৈঠক নিয়ে তিনি বলেন, রাজনীতিতে ষড়যন্ত্র থাকবে। বিএনপির ষড়যন্ত্রে কিছু যায় আসে না।

তিনি আরও বলেন, নির্বাচনের পর বেশিরভাগ দেশ অভিনন্দন জানিয়ে একসাথে কাজ করার অঙ্গীকার করেছে।

ওবায়দুল কাদের বলেন, সরকারের মাথাব্যথা দ্রব্যমূল্য নিয়ে, যা সারাবিশ্বের মতো বাংলাদেশেও বেড়েছে।

দ্রব্যমূল্য নিয়েই চিন্তিত সরকার। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করছেন। নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে মাথা ঘামাচ্ছেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে কাদের আরও জানান, এক সপ্তাহের মধ্যেই সংরক্ষিত নারী আসনের দলীয় মনোনয়নপত্র ছাড়া হবে। এরপর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ভিসানীতি বা কোনো বিষয়ে চাপে নেই সরকার। আমেরিকার একদিকে তাদের স্টেট বিভাগ থেকে এক ধরনের কথা বলছে। তবে তাদের রাষ্ট্রদূত আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। তারা এক সাথে কাজ করতে চায়।

তিনি আরও বলেন, আমেরিকাও চ্যালেঞ্জে আছে। তাদের দুষ্টু ছেলে ইসরায়েল। তারা ইসরায়েল সামলাতে পারছে না। ইউক্রেন যুদ্ধ থাকেনি। নিজেদের নিয়ে আমেরিকা ব্যস্ত। বাংলাদেশের দিকে মনোযোগ দেয়ার সময় তাদের নেই।

news24bd.tv/SHS