যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে আছড়ে পড়ল লোকালয়ে

দুর্ঘটনাকবলিত উড়োজাহাজ

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে আছড়ে পড়ল লোকালয়ে

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ফ্লোরিডার একটি আবাসিক এলাকায় একটি ছোটো উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। বাড়িঘরের ওপর আছড়ে পড়ার পর অনেক বাড়িঘরে আগুন ধরে যায়। এতে কতজন মানুষ মারা গেছে তা জানা যায়নি। তবে বহু মানুষের প্রাণহানি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে ওই লোকালয় আছড়ে পড়ে বিমানটি।

বিবিসির বরাত দিয়ে এক প্রতিবেদনে এএফপি জানিয়েছে, বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি একটি সিঙ্গেল ইঞ্জিন বিচক্র্যাফট বোনানজা ভি ৩৫ বিমান। এসব বিমান বেশ হালকা এবং সর্বোচ্চ ৬ আসনের হয়। বৃহস্পতিবার গভীর রাতে ফ্লোরিডার ক্লিন ওয়াটার শহরের যে আবাসিক এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে, সেটি বেশ ঘণবসতিপূর্ণ।

মূলত দরিদ্র লোকজনই থাকেন সেখানে এবং অধিকাংশ বাড়িঘর ভ্রাম্যমাণ কিংবা অস্থায়ী (মোবাইল হোম)।

বিধ্বস্ত হওয়ার সময় উড়োজাহাজটিতে কতজন যাত্রী ছিলেন— তা জানা যায়নি। তবে বাড়িঘরের ওপর সেটি আছড়ে পড়ার পর অনেক বাড়িঘরে আগুন ধরে যায়। এ কারণেই হতাহতের সংখ্যা অনেক বলে আশঙ্কা করা হচ্ছে।

ক্লিনওয়াটারের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান স্কট ইলার্স বিবিসিকে বলেন, ‘বিমানটি বিধ্বস্ত সময় অনেক বাড়িতে লোকজন ঘুমিয়ে ছিলেন। শুক্রবার ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। হতাহতের প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। আমাদের কর্মীরা সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করছেন। ’

ফায়ার ডিপার্টমেন্ট এক্স-এ দুর্ঘটনার একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে এটি রাস্তায় বিমানের ধ্বংসাবশেষ দেখা যায়।  

‌‘আমরা ক্লিয়ারওয়াটার মলের দক্ষিণে একটি মোবাইল হোম পার্কে একটি ছোট বিমান দুর্ঘটনাস্থলে রয়েছি। একাধিক ভ্রাম্যমাণ বাড়িতে আগুন লেগেছে। একাধিক দমকলকর্মী ঘটনাস্থলে রয়েছে’, পোস্টের ক্যাপশনে লেখা।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক