একাদশে ফিরেই মিঠুনের ৫৯, সিলেটের সংগ্রহ ১৪২ 

ইনিংসের শেষদিকে আরিফুল খেলেন ঝোড়ো ক্যামিও - বিসিবি

একাদশে ফিরেই মিঠুনের ৫৯, সিলেটের সংগ্রহ ১৪২ 

অনলাইন ডেস্ক

সিলেট স্ট্রাইকার্সের একাদশে ফিরেই দলের মান বাঁচানো ইনিংস খেলেছেন মোহাম্মদ মিঠুন। মাশরাফী বিন মোর্ত্তজার জায়গায় দলকে অধিনায়কত্ব করতে নেমে ব্যাট হাতে ফিফটি তুলে নিয়েছেন তিনি। তার ৫৯ রানের সুবাদেই শুরুতে দুর্দান্ত ঢাকার বিপক্ষে খাবি খাওয়া সিলেট শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৪২ রানের সংগ্রহ পেয়েছে।

আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নামে সিলেট।

টসে জিতে মোসাদ্দেক হোসেন যে ভুল সিদ্ধান্ত নেননি তা শুরুতেই প্রমাণ করে দেন পেসার শরীফুল ইসলাম। নিজের প্রথম দুই ওভারে সিলেটের তিন ব্যাটারকে ফিরিয়ে দেন এই বাঁহাতি পেসার।

সিলেটকে প্রথম ওভারেই ধাক্কা দেন শরীফুল। তার ইনসুইং করে ভেতরে ঢোকা বলে বোল্ড হয়ে গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরেন শামসুর রহমান শুভ।

এরপর চতুর্থ ওভারে নাজমুল হোসেন শান্ত এবং ইনফার্ম জাকির হাসানের উইকেট তুলে নিয়ে সিলেটকে খাদের কিনারায় ঠেলে দেন শরীফুল। রানখরায় ভোগা শান্ত ৩ রান করে বোল্ডআউট হন। জাকিরের ভাগ্যেও ছিল একই পরিণত। প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

সেই ধাক্কা সিলেট কাটায় মিঠুন ও সামিত প্যাটেলের কল্যাণে। দুজনে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ৫৭ রান। সামিত ৩২ রান করে ফিরলেও মিঠুন উইকেটে ছিলেন শেষ ওভার পর্যন্ত। তাসকিন আহমেদের বলে উইকেট দেওয়ার আগে ৪৬ বলে ৫৯ রান করেন তিনি। এর মধ্যে আরিফুল হকের ৯ বলের ২১ রানের ক্যামিও সিলেটকে নিয়ে যায় সম্মানজনক স্কোরের পথে। শরীফুলের চতুর্থ শিকার হন আরিফুল।

এছাড়া দুটি উইকেট নিয়েছেন আরাফাত সানী। সামিতের পর বেনি হাওয়েলের (১১) উইকেট তুলে নেন তিনি। অপর উইকেট পেয়েছেন উসমাদ কাদির। তার শিকার ১ রান করা রায়ান বার্ল।

news24bd.tv/SHS