প্রায় দুই লাখ টাকায় বিক্রি হলো একটি লেবু!

ড্রয়ারে এই লেবুটি পাওয়া যায়

প্রায় দুই লাখ টাকায় বিক্রি হলো একটি লেবু!

অনলাইন ডেস্ক

সম্প্রতি এক ব্যক্তি একটি নিলামকারী প্রতিষ্ঠানে অতি পুরোনো একটি আলমারি বিক্রি করতে যান। তখন তিনি বলেছিলেন, উনিশ শতকে এটি কেনা হয়েছিল, যা পরে আমার চাচার মালিকানায় আসে। আরো পরে তিনি মারা যান। যাই হোক, ওই আলমারি কিনে নেয় প্রতিষ্ঠানটি।

পরে নিলামে তুলতে এর চিত্র ধারণের জন্য যখন প্রস্তুতি নেয়া হচ্ছিল, তখন এর পেছনের ড্রয়ারে একটি লেবু পাওয়া যায়। ফলটি নিলামে তোলার পর হাঁকানো দাম শুনলে যে কারোর চক্ষু চড়কগাছ হতে বাধ্য।

২৮৫ বছরের ওই পুরোনো লেবু ১ হাজার ৭৮০ মার্কিন ডলার (১ লাখ ৯৬ হাজার টাকা) দাম ওঠে। নিলামে বিক্রি করে ইংল্যান্ডের শর্পশায়ারের ব্রিটেলস অকশনিয়ার্স নামের একটি নিলামকারী প্রতিষ্ঠান।

খবর বিবিসি।

নিলামকারী প্রতিষ্ঠানটি জানায়, লেবুটির গায়ে একটি বার্তা লেখা দেখতে পাওয়া যায়। তাতে লেখা ছিল, ‘লেবুটি ১৭৩৯ সালের ৪ নভেম্বর মি. পি লু ফ্রানচিনির পক্ষ থেকে মিস ই বাক্সটারকে দেওয়া হলো। ’ অর্থাৎ তারা হিসাব করে দেখেন, লেবুটি অনেক দিন ধরেই আলমারির ড্রয়ারে পড়ে আছে। এরপর পরিবারের পক্ষ থেকে পুরোনো ওই লেবু নিলামে তোলার সিদ্ধান্ত নেয়া হয়।

২৮৫ বছরের পুরোনো লেবুটি নিয়ে মানুষের মধ্যে আগ্রহও দেখা গেছে ব্যাপক। তবে আলমারি নিয়ে মানুষের মধ্যে তেমন আগ্রহ দেখা যায়নি। ফলে এর দাম ওঠে ৪ হাজার ৪০০ টাকা (৪০ ডলার) মাত্র!

news24bd.tv/aa