ঘোড়ার গাড়িতে করে ইমামের রাজকীয় বিদায়

মসজিদের ইমামকে ঘোড়ার গাড়িতে করে বিদায়

ঘোড়ার গাড়িতে করে ইমামের রাজকীয় বিদায়

অনলাইন ডেস্ক

শরীয়তপুরে দীর্ঘ ৩৫ বছর ইমামতি করার পর ঘোড়ার গাড়িতে করে রাজকীয় বিদায় দেওয়া হয়েছে মসজিদের ইমাম হাফেজ ওয়াজ উদ্দিন শেখকে। বিদায় বেলায় মসজিদের ইমামকে সম্মানিত করার এমন উদ্যোগের কারণে প্রশংসায় ভাসছেন এলাকাবাসী।  

জেলার নড়িয়া উপজেলার বিঝারি ইউনিয়নের কাপাশপারা গ্রামে শুক্রবার বাদ জুমা ইমামের সম্মানে এ বিরল বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদায়ের সময় উপস্থিত হাজারখানেক মুসল্লি কান্নায় ভেঙে পড়েন।

এ সময় তারা জানান, নামাজ শেখাসহ সব সামাজিক সমস্যার বিষয়ে হুজুরের কাছ থেকে সমাধান নেওয়া হতো। হুজুর অনেক ভালো মানুষ। তিনি আমাদের এলাকার জন্য একজন অনুসরণীয় ব্যক্তি। কিন্তু তার বার্ধক্যজনিত সমস্যার কারণে আজ বিদায় নিচ্ছেন।
যা আমরা মেনে নিতে পারছি না।

মসজিদের সভাপতি মো. রাশেদুজ্জুমান খান বলেন, ইমাম সাহেব বাইতূন নূর জামে মসজিদের ইমাম ও খতিব হিসেবে দীর্ঘ ৩৫ বছর দায়িত্ব পালন করেছেন। এই ৩৫ বছরের মধ্যে তিনি গ্রামবাসীর সঙ্গে মিশে গেছেন। এখন তার বয়স হয়েছে তাই বিদায় নিতে হচ্ছে। বিদায় বেদনার হলেও এলাকাবাসী তা কষ্টে মেনে নেয় এবং তার সম্মানে আয়োজন করেন রাজকীয় বিদায় সংবর্ধনা।

জানা যায়, বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ইমামকে দেওয়া হয় ১ লাখ টাকা ও উপহার সামগ্রী। পরে তাকে ঘোড়ার গাড়িতে করে রাজকীয় বিদায় দেওয়া হয়। এ সময় এলাকার মুরব্বিসহ সর্বস্তরের মানুষ কান্নাভেজা চোখে প্রিয় ইমামকে ঘোড়ার গাড়িতে করে তার বাড়ি নড়িয়া উপজেলার ভোজেস্বর ইউনিয়নের উপসি গ্রাম পর্যন্ত পৌঁছে দিয়ে আসেন।  

news24bd.tv/aa

এই রকম আরও টপিক