সিলেটকে গুঁড়িয়ে দিয়ে হ্যাটট্রিক জয় রংপুরের

সিলেটকে গুঁড়িয়ে দিয়ে হ্যাটট্রিক জয় রংপুরের

অনলাইন ডেস্ক

আগের ম্যাচেই দুর্দান্ত ঢাকাকে হারিয়ে বিপিএলে প্রথম জয়ের দেখা পায় সিলেট স্ট্রাইকার্স। সেই জয়ের আত্মবিশ্বাস নিয়ে আজ রংপুর রাইডার্সের বিপক্ষে নামে দলটি। তবে নিজেদের মাঠে রংপুরের কাছে কোনো পাত্তাই পেল না সিলেট। তাদের ৭৭ রানের বড় ব্যবধানে হারিয়ে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে রংপুর

রান তাড়ায় নেমে সিলেটের ব্যাটাররা দাঁড়াতেই পারেনি রংপুরের বোলারদের সামনে। দলীয় ৭ রানেই ফিরে যায় দলটির দুই ওপেনার। হ্যারি টেক্টর ৬ রানে বোল্ড হওয়ার পর রানখরায় ভোগা নাজমুল হোসেন শান্ত আউট হন ১ রান করে।

সিলেট ব্যাটারদের মধ্যে মাত্র দুজন দেখা পান দুই অঙ্কের।

সর্বোচ্চ ৪৩ রান আসে রায়ান বার্লের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ১১ রান করেন সামিত প্যাটেল। বাকিদের স্কোর ছিল মোবাইল ফোনের ডিজিট! 

রংপুরের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন শেখ মাহেদী হাসান ও মোহাম্মদ নবী। সাকিব আল হাসান নিয়েছেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আজমতুল্লাহ ওমরজাই এবং হাসান মাহমুদ।  

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) টসে হেরে আগে ব্যাট করে বাবর আজমের ৪৭ এবং নুরুল হাসান সোহানের ৪৬ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রানের পুঁজি পায় রংপুর। সেই রান তাড়ায় নেমে ৮৫ রানেই গুটিয়ে যায় সিলেটের রানের চাকা। ১৯ বল আগেই দলটিকে অলআউট করে দেয় রংপুরের বোলাররা।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিংয়ে নামা রংপুর দ্বিতীয় ওভারে ব্র্যান্ডন কিংকে হারালেও, দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন বাবর আজম ও ফজলে মাহমুদ। বাবর দ্রুত রান তুলে রানের চাকা সচল রাখলেও, অপরপ্রান্তে ফজলে খেলছিলেন ধীরলয়ে। তিনি হাত খুলতে গিয়েই দেন নিজের উইকেট। ভাঙে ৫১ রানের জুটি। ফজলে ফেরার পরের বলেই বিদায় নেন সাকিব আল হাসান। হ্যারি টেক্টর দুই বলে তুলে নেন এ দুই ব্যাটারের উইকেট।

দুই বলে দুই উইকেট হারানো রংপুর এরপর এগোতে থাকে বাবর-সোহানের ব্যাটে। তবে ফিফটি মিসের আক্ষেপে পুড়েছেন দুজনেই। ৪৭ রান করে বাবর ফিরেছেন সামিত প্যাটেলের দ্বিতীয় শিকার হয়ে। এরপর রেজাউর রহমান রাজা সোহানকে ফেরান ব্যক্তিগত ৪৬ রানে।  

এর মাঝে ১৪ বলে ২২ রান করা আজমতুল্লাহ ওমরজাইকে ফেরার আরিফুল হক। আর ইনিংসের শেষ বলে ৭ রান করে ফেরেন মোহাম্মদ নবী। ৯ বলে ৭ রান করেন তিনি। আর ৬ বলে ১০ রান করে অপরাজিত থাকেন শামীম হোসেন।

news24bd.tv/SHS