ইজতেমায় এসেছেন ৮ হাজার বিদেশি অতিথি

বিশ্ব ইজতেমা ময়দান, টঙ্গী

ইজতেমায় এসেছেন ৮ হাজার বিদেশি অতিথি

অনলাইন ডেস্ক

বিশ্ব ইজতেমায় অংশ নিতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন বিদেশি অতিথিরা। জোবায়েরপন্থীদের এ ইজতেমায় ৭২ দেশের আট হাজার বিদেশি মেহমান এখন পর্যন্ত ময়দানে অবস্থান করছেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ১১টায় ইজতেমার মিডিয়া বিভাগের প্রধান সমন্বয়কারী হাবিবুল্লাহ রায়হান এ তথ্য নিশ্চিত করেন।

৭২টি দেশের মধ্যে ভারত পাকিস্তান, কুয়েত, সৌদি আরব, আফগানিস্তান, জাপান, ওমান, কানাডা, মোজাম্বিক, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, কিরগিস্তান, সিঙ্গাপুর, ইতালি, জর্ডান ও যুক্তরাজ্য অন্যতম।

বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে ইজতেমা প্রশাসন। বিদেশি মেহমানদের খিত্তাকে ঘিরে বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বিদেশি খিত্তার পাশে পুলিশ র‌্যাবসহ সকল বাহিনীর উপ-নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।

বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের থাকা খাওয়া যাওয়াত ও ভ্রমণের ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: বিশ্ব ইজতেমায় পুলিশ সদস্যসহ ১৫ মুসল্লির মৃত‍্যু

বিদেশি খিত্তার সামনে স্থাপন করা গাজীপুর মহানগর পুলিশের উপ-নিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, বিদেশি মেহমানদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, দূরদূরান্ত থেকে মোনাজাতে অংশগ্রহণের জন্য মুসল্লিরা আসবেন। এ কারণে তাদের সুবিধার জন্য শনিবার রাত ১২টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজধানীর আব্দুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আব্দুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে গাজীপুর মহানগরীর টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আব্দুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং মিরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

news24bd.tv/DHL